ঢাকা, রবিবার   ২৪ জানুয়ারি ২০২১, || মাঘ ১০ ১৪২৭

কাভানির জোড়া গোলে ম্যানইউর দুর্দান্ত জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৮, ৩০ নভেম্বর ২০২০

ইংলিশ প্রিমিয়ার লিগে দুই গোলে পিছিয়ে পড়েও এডিনসন কাভানির জোড়া গোলে সাউদাম্পটনকে ৩-২ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। এ নিয়ে প্রতিপক্ষের মাঠে টানা চার ম্যাচ পিছিয়ে পড়েও জয়ের কৃতিত্ব গড়েছে ম্যানইউ।

রোববার (২৯ নভেম্বর) রাতে সেন্ট মেরিস স্টেডিয়ামে পুরো ম্যাচ জুড়েই বল দখলে সমান আধিপত্য দেখায় দু’দলই। ম্যাচের ২৩তম মিনিটে এগিয়ে যায় সাউদাম্পটন। কর্নার থেকে পাওয়া বল হেড দিয়ে গোল করেন স্বাগতিক দলের ডিফেন্ডার ইয়ান বেডনারেক। ২৭তম মিনিটে কাইল ওয়াকার-পিটার্সের শট ম্যানইউর ডিফেন্ডারের পায়ে লেগে দিক পাল্টে পোস্টে লেগে ফিরে আসে।

ম্যাচের ৩২তম মিনিটে সমতায় ফেরার সুযোগ পায় ম্যানইউ। গ্রিনউডের জোরালো শট ফিরিয়ে দেন সাউদাম্পটনের গোলরক্ষক অ্যালেক্স ম্যাকার্থি। ফিরতি বলে ফের্নান্দেসের নেওয়া শটও তিনি ফিরিয়ে দেন। 

৩৩তম মিনিটে ব্যবধান বাড়ায় স্বাগতিকরা। দুর্দান্ত এক ফ্রি-কিক থেকে গোল করেন ইংলিশ মিডফিল্ডার জেমস ওয়ার্ড-প্রাউস। ফ্রি-কিকটি ঠেকাতে গিয়ে পোস্টের সঙ্গে ধাক্কা লেগে আঘাত পান ম্যানইউ গোলরক্ষক দাভিদ দে হেয়া। বিরতির পর তার বদলি হিসেবে নামেন ডিন হেন্ডারসন।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৬০তম মিনিটে ব্যবধান কমান ম্যানইউর ফের্নান্দেস। কাভানির বাড়ানো বল ডি-বক্সের ভেতরে পেয়ে জালে পাঠান তিনি। আর ৭৪তম মিনিটে সমতায় ফেরে রেড ডেভিলসরা। কর্নার থেকে পাওয়া সতীর্থের করা শট সাউসাম্পটনের ডিফেন্ডারের গায়ে লেগে গোলমুখে যাওয়ার সময় হেড দিয়ে গোল করেন উরুগুয়ের এই স্ট্রাইকার।

এ গোল দিয়ে দারুণ এক কীর্তি গড়েন কাভানি। ২০০২ সালে ম্যানইউ’র হয়ে প্রতিপক্ষ চার্লটনের মাঠে এক গোল ও অ্যাসিস্ট করেছিলেন রুড ফন নিস্টলরয়। ১৭ বছর পর ম্যানইউ’র হয়ে দ্বিতীয় ফুটবলার হিসেবে এই কীর্তি গড়েন কাভানি।

ম্যাচের শেষ মুহূর্তে ম্যানইউর জয়সূচক গোল করেন কাভানি। যোগ করা সময়ে রাশফোর্ডের বাড়ানো ক্রস থেকে হেড গোল করে দলকে জয় এনে দেন তিনি।

এ জয়ে ৯ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে উঠে এসেছে ওলে গানার সুলশারের শিষ্যরা। ১০ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে সাউথ্যাম্পটন রয়েছে পাঁচ নম্বরে। আর ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বর্তমান লিগ চ্যাম্পিয়ন লিভারপুল।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি