ঢাকা, বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৯ ১৪২৭

Ekushey Television Ltd.

কালভার্টের নিচে ইটের বাঁধ, ভেঙ্গে দিলেন ইউএনও

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১৭:১৫ ১৭ আগস্ট ২০২০

নাটোরের নলডাঙ্গায় জাকির ও জামাল মৃধা নামে দুভাই কালভার্টের (সেতুর) নিচে ইটের প্রাচীর (বাঁধ) দিয়ে পানির গতিপথ বন্ধ করে মাছ চাষ করছিলেন। এতে করে উপজেলার পূর্ব মাধনগর কদমতলী ঈদগাহ এলাকার একটি গোরস্থান ও আশেপাশের এলাকায় স্থায়ী জলাবদ্ধতা সৃষ্টি হলে দুর্ভোগে পড়েন এলাকাবাসী।

খবর পেয়ে আজ সোমবার সকালে অভিযান চালিয়ে কালভার্টের নিচের ওই ইটের বাঁধ ভেঙ্গে পানির প্রবাহ উন্মুক্ত করে দেন ইউএনও আব্দুল্লাহ আল মামুন।

মাধনগর ইউনিয়নের স্থানীয় ইউপি সদস্য ডলার হোসেন জানান,‘উপজেলার পূর্ব মাধনগর গ্রামের সাত্তারের দুই ছেলে জাকির মৃধা ও জামাল মৃধা কদমতলী ঈদগাহ হতে ভট্রপাড়া সড়কের একটি কালভার্টের নিচে ইটের প্রাচীর দিয়ে পানির গতিপথ বন্ধ করে মাছ করছিলেন। এতে পূর্ব মাধনগর কদমতলী ঈদগাহ এলাকার স্থানীয় গোরস্থানে পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়। ফলে মৃতদের কবর দিতে সমস্যায় পড়তে হয় স্থানীয় মুসল্লিদের।’

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন অভিযান চালিয়ে কালভার্টের নিচের ওই ইটের প্রাচীর ভেঙ্গে পানির গতিপথ উন্মুক্ত করে দেন বলে জানান তিনি। 

নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন জানান,‘এলাকাবাসী বিষয়টি জানালে ঘটনাস্থলে গিয়ে বিষয়টির সত্যতা পেয়ে তা ভেঙ্গে দিয়েছি। কালভার্টের নিচে ইঁট দিয়ে প্রাচীর নির্মাণ করে পানি প্রবাহ বন্ধ করে কালভার্টের একপাশে মাছ চাষ করেন ওই দুই ব্যক্তি। যা অবৈধভাবে করা হয়েছিল।’

এআই//এমবি


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি