ঢাকা, বুধবার   ০৫ আগস্ট ২০২০, || শ্রাবণ ২২ ১৪২৭

Ekushey Television Ltd.

কাশ্মীর ইস্যুতে ক্ষতির সম্মুখীন নির্মাতারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৭ ৭ আগস্ট ২০১৯

ভারতীয় সিনেমায় কাশ্মীরের গুরুত্ব অনেক। বিশেষ করে সিনেমার গানের ক্ষেত্রে এ স্থানটি পছন্দের তলিকায় থাকে সব সময়। কিন্তু সেই কাশ্মীর থেকে স্পেশ্যাল স্ট্যাটাস তুলে নেওয়ার পর প্রভাব পড়েছে মিডিয়া অঙ্গনে। এক সময় হিন্দি সিনেমাতে কাশ্মীরকে অনেক বেশি দেখা গেলেও ইদানিং সেরকম আর দেখা যায় না। মাঝেমধ্যে দু-একটি সিনেমার শ্যুটিং হলেও বর্তমান পরিস্থিতিতে ঝুঁকি নিতে চাইছেন না নির্মাতারা।

এদিকে কাশ্মীরে সম্প্রতি বেশ কিছু হিন্দি সিনেমার শ্যুটিং হওয়ার কথা ছিল। কিন্তু এই পরিস্থিতিতে তা আর সম্ভব হচ্ছে না। ফলে শ্যুটিং বন্ধ রেখে অপেক্ষায় আছেন নির্মাতারা। পরিস্থিতি স্বাভাবিক হলে সেখানে যাওয়ার কথা ভাবছেন তারা।

জানা গেছে, অভিনেতা সিদ্ধার্থ মালহোত্রার নতুন সিনেমা ‘শেরশাহ’ শ্যুটিং হওয়ার কথা ছিল কার্গিলে। কিন্তু এই পরিস্থিতিতে কাশ্মীরে শ্যুটিং হওয়া সম্ভব নয়। ফলে চিন্তায় নির্মাতারা।

এছাড়া কাশ্মীরে ‘হাইওয়ে’, ‘রাজি’র মতো একাধিক সিনেমার শ্যুটিং করেছেন অভিনেত্রী আলিয়া ভাট। এই মুহূর্তে উটিতে ‘সড়ক ২’-এর শ্যুটিং করছেন তিনি। মুম্বাই ও উত্তরাখণ্ডে কিছু অংশের শ্যুটিং হওয়ার পর কাশ্মীরে যাওয়ার কথা ছিল তার। সেখানে এক গডম্যানের আশ্রমে শ্যুটিং হওয়ার কথা ছিল। কিন্তু নির্মাতাদের পক্ষ থেকে জানানো হয়েছে, কাশ্মীরে আলিয়ার হ্যাটট্রিক হওয়ার সম্ভাবনা খুব কম।

ভাট ও করণ জোহর প্রোডাকশন এই মুহূর্তে কাশ্মীরের পরিস্থিতি নিয়ে আলোচনায় ব্যস্ত রয়েছেন।

বর্তমান পরিস্থিতিতে কাশ্মীরের পর্যটন ও সাধারণ মানুষের রুজি-রুটিতেও প্রভাব পড়ছে।

এসএ/

 

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি