ঢাকা, বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯, || কার্তিক ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

কিশোরগঞ্জে ২০ মুক্তিযোদ্ধার ভাতা বন্ধ (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০২ ৩ আগস্ট ২০১৯

কিশোরগঞ্জের নিকলী মংৎপঁঠভা মুক্তিযোদ্ধা বীরাঙ্গনা সখিনাসহ, বসু বাহিনীর ২০ মুক্তিযোদ্ধার ভাতা বন্ধ করেছে উপজেলা প্রশাসন। ভাতা বন্ধের পেছনে যুদ্ধাপরাধের অভিযোগে ফাঁসির সাজাপ্রাপ্ত রাজাকার মুছলেন প্রধানের পরিবারের হাত আছে বলে  দাবী ভাতা বঞ্চিতদের । এদিকে উপজেলা নির্বাহী অফিসার জানান, মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ে নির্দেশে ভাতা বন্ধ করা হয়েছে । 
কিশোরগঞ্জের নিকলীর গুরুই গ্রামের সখিনা বেগম একাত্তরে পাক বাহিনীর হাতে বন্দি হয়ে পাশবিক নির্যাতনের শিকার হন। বন্দিদশা থেকে মুক্ত হয়ে, তিন রাজাকারকে দা দিয়ে কুপিয়ে হত্যা করেন। রাজাকার নিধনে ব্যবহৃত সেই দা-টি মুক্তিযুদ্ধ যাদুঘরে সংরক্ষিত আছে। 
চার মাস আগে নিকলী উপজেলা প্রশাসন সখিনার সম্মানীভাতা বন্ধ করে দেয়। তিনি এখন বাজিতপুরের এক মুক্তিযোদ্ধার বাড়িতে আশ্রিত। কেবল সখিনাই নয়, ভাতা বন্ধ করা হয়েছে মুক্তিযুদ্ধে অবদান রাখা নিকলীর বসু বাহিনীর ২০ মুক্তিযোদ্ধার।
ভাতা বন্ধের পেছনে যুদ্ধাপরাধের অভিযোগে ফাঁসির সাজাপ্রাপ্ত রাজাকার মুছলেন প্রধানের পরিবারের ভুমিকা রয়েছে বলে দাবী ভাতা বঞ্চিতদের । আর ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন মুক্তিযোদ্ধা ্ও এলাকাবাসী।
জেলা মুক্তিযোদ্ধা বাছাই কমিটির সভাপতি কিশোরগঞ্জ-৩ আসনের এমপি মুজিবুল হক চুন্নু স্বাক্ষরিত একটি প্রতিবেদন জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলে পাঠানো হয়েছে। এ প্রতিবেদনের বিরুদ্ধে বসু বাহিনীর ২০ মুক্তিযোদ্ধা আপীল করেছেন। এবিষয়ে অভিমত দিয়েছেন কিশোরগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার।
উপজেলা নির্বাহী অফিসার জানান, মন্ত্রণালয়ের আদেশে বসু বাহিনীর ২০ মুক্তিযোদ্ধার ভাতা বন্ধ রাখা হয়েছে। তবে, তাদের ভাতা চালুর জন্যে চিঠি পাঠানো হয়েছে। 
এ বিষয়ে নিয়ে জেলা প্রশাসনের কোন মতামত প্ওায়া যায়নি।
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি