ঢাকা, শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৯ ১৪২৬

Ekushey Television Ltd.

কেন-রোনালদোর হ্যাটট্রিকে ইংল্যান্ড-পর্তুগালের গোলবন্যা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩১ ১৫ নভেম্বর ২০১৯

হ্যারি কেন ও রোনালদো

হ্যারি কেন ও রোনালদো

জুভেন্টাসে পুরো ম্যাচ খেলার সুযোগ পাচ্ছিলেন না। পরপর দুই ম্যাচে দ্বিতীয়ার্ধে তাকে মাঠ থেকে তুলে নেন জুভেন্টাস কোচ মারিসিও সারি। পরে ইতালিয়ান কোচ অভিযোগ করেন রোনালদোর ফিটনেস ঘাটতি ও শৃঙ্খলা নিয়ে। রীতিমত কঠিন সময়ের মধ্যদিয়েই যাচ্ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। 

কিন্তু পর্তুগালের প্রধান কোচ ফার্নান্দো সান্তোস জানান, রোনালদো শতভাগ ফিট এবং পুরো ম্যাচ খেলবেন। বৃহস্পতিবার দিবাগত (১৫ নভেম্বর) রাতে ইউরো বাছাইপর্বের ম্যাচে সেই কথাই রেখেছেন সান্তোস। সুযোগ বুঝে রোনালদোও জ্বলে উঠলেন। দুঃসময়কে পর্তুগিজ যুবরাজ জবাব দিলেন দুর্দান্ত এক হ্যাটট্রিকে।

এদিন জুভেন্টাস উইঙ্গারের হ্যাটট্রিকেই লিথুয়ানিকে ৬-০ গোলে বিধ্বস্ত করেছে পর্তুগাল। আর রোনালদোকে অনুসরণ করেই কিনা হ্যাটট্রিক করেছেন হ্যারি কেনও। যাতে ঘরের মাঠে প্রতিপক্ষকে গোলবন্যায় ভাসিয়েছে ফেভারিট ইংল্যান্ডও। এ রাতে বাছাইপর্বের অন্য ম্যাচে মন্টিনিগ্রোকে ৭-০ গোলে চূর্ণ করেছে ইংলিশরা। তবে পিছিয়ে থেকেও মালদোভার বিপক্ষে কষ্টকর জয় পেয়েছে ফ্রান্স (২-১)।

পর্তুগালের গোলবন্যার শুরু ও শেষ দুটোই এসেছে রোনালদোর পা থেকেই। সাত মিনিটে স্পট কিক থেকে লিথুয়ানিয়ার জাল কাঁপান পর্তুগিজ যুবরাজ। ১৫ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন 'সিআর সেভেন'। আর ৬৫তম মিনিটে করেন দেশের জার্সিতে ৯৮তম গোল। আগামী রোববারই লুক্সেমবার্গের বিরুদ্ধে গোলের সেঞ্চুরির হাতছানি নিয়ে মাঠে নামবেন রোনালদো।

লিসবনে লিথুয়ানিয়ার ওপর দিয়ে পর্তুগিজদের আসল ঝড়টা গেছে দ্বিতীয়ার্ধের শুরুর দিকে। ১৩ মিনিটে চার গোল করেছে স্বাগতিকরা। এ সময়ে রোনালদো পেয়েছেন তৃতীয় গোল। এর মাঝে গোল করেছেন আফোসনো ফার্নান্দেজ, মেন্ডেস পেসিয়ানসিয়া ও বার্নাডো সিলভা। দাপুটে এই জয়ে 'বি' গ্রুপ থেকে মূলপর্বে যাওয়ার দৌড়ে এগিয়ে গেল পর্তুগাল।

সাত ম্যাচে ১৪ পয়েন্ট তাদের। এক পয়েন্ট পিছিয়ে পর্তুগিজদের কাঁধে তপ্ত নিঃশ্বাস ফেলছে সার্বিয়া। ১৯ পয়েন্ট পাওয়া ইউক্রেন অবশ্য আগেই ইউরো ২০২০ আসরের মূলপর্বে উঠে গেছে। বৃহস্পতিবার রাতে আনুষ্ঠানিকতার ম্যাচ খেলেছে ইংল্যান্ডও। সাত ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে 'এ' গ্রুপের শীর্ষে ইংলিশরা। অন্যদিকে, এদিন রাতে কসোভোকে ২-১ গোলে হারিয়ে মূলপর্বে উঠেছে ১৫ পয়েন্ট পাওয়া চেক প্রজাতন্ত্র।

ওয়েম্বলি স্টেডিয়ামে মন্টিনিগ্রোর বিরুদ্ধে ম্যাচটা ছিল আবার থ্রি লায়নদের এক হাজারতম ম্যাচ। উপলক্ষ্যটা হ্যাটট্রিকেই রাঙিয়ে দিলেন ইংলিশ স্ট্রাইকার। স্বাগতিকদের হয়ে ওক্সলেড-চেম্বারলিন, মার্কাস রাশফোর্ড ও আব্রাহাম করেন একটি করে গোল। অন্য গোলটা এসেছে সোফ্রানাকের আত্মঘাতী থেকে।

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি