ঢাকা, সোমবার   ১৮ জানুয়ারি ২০২১, || মাঘ ৪ ১৪২৭

কোয়ারেন্টাইনে আর্সেনালের ফুটবলাররা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৫, ১১ মার্চ ২০২০ | আপডেট: ১০:৩১, ১১ মার্চ ২০২০

ইংলিশ ফুটবল ক্লাব আর্সেনালের বেশ কয়েকজন ফুটবলার কোয়ারেন্টাইনে আছেন বলে নিশ্চিত করেছে ক্লাবটি। গ্রিসের ফুটবল ক্লাব অলিম্পিয়াকোসের মালিক এভানগেলোস মারিনাকিসের করোনা ভাইরাস সংক্রমণ হয়েছে এটা নিশ্চিত হওয়ার পরই আর্সেনালের ফুটবলারদের আলাদা করা হয়েছে।

একারণে ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে একটি ম্যাচ স্থগিত করা হয়েছে। ২ সপ্তাহ আগে আর্সেনাল ও অলিম্পিয়াকোসের একটি খেলায় মারিনাকিসের সংস্পর্শে আসেন আর্সেনালের ফুটবলাররা। মঙ্গলবার তার শরীরে করোনা ভাইরাস ধরা পড়ে।

আর্সেনাল ক্লাব এক বিবৃতিতে বলে, ক্লাবটির কিছু খেলোয়াড় এখন কোয়ারেন্টিনে আছে, যাদের নাম বা পরিচয় প্রকাশ করা হবে না । তারা অলিম্পিয়াকোসের মালিকের সঙ্গে খেলা শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই দেখা করেন।

বিবৃতিতে আরও বলা হয়, ‘এখন পর্যন্ত যে পরামর্শ চিকিৎসকরা দিচ্ছেন তাতে করে আর্সেনালের ফুটবলারদের করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা খুবই কম। আমরা সরকারি নীতিমালা খুব গুরুত্বের সঙ্গে মেনে চলছি, যেখানে বলা হয়েছে করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তির সঙ্গে কোনো সংস্পর্শে এলে নিজেকে ১৪ দিন আলাদা করে রাখতে হবে।’

খেলোয়াড় ছাড়াও চারজন আর্সেনাল স্টাফ আছেন যারা মারিনাকিসের কাছে বসেছিলেন, তাদেরও ১৪ দিন ঘরে রাখা হচ্ছে।

ক্রীড়াঙ্গণে করোনা ভাইরাসের প্রভাব

ফ্রান্সের একটি সংবাদমাধ্যম এল ইকুইপ বলছে, কিলিয়ান এমবাপেকে করোনা ভাইরাসের জন্য পরীক্ষা করা হচ্ছে। স্প্যানিশ ফুটবল লিগের সকল খেলা আগামী দুই সপ্তাহের জন্য দর্শক ছাড়া খেলা হবে বলে মঙ্গলবার জানা গেছে। ২০২০ সালের ইউরোর প্লে অফের টিকিট বিক্রি বন্ধ হয়ে গেছে।

করোনা ভাইরাসের কারণে আগামী ৩ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রীড়া ইভেন্ট স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে ইতালি। দেশটির সরকার আগেই ঘোষণা দিয়েছিল, শীর্ষ ফুটবল প্রতিযোগিতাসহ সব ধরনের ক্রীড়া ইভেন্ট অনুষ্ঠিত হবে খালি মাঠে।

ওদিকে করোনা ভাইরাস সংক্রমণ যাতে না হয় এই ব্যবস্থা নিতে বাংলাদেশে হতে যাওয়া শ্যুটিং ও আর্চারির বেশ কয়েকটি আয়োজন আপাতত স্থগিত হয়েছে। 

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে প্যারিস সেইন্ট জার্মেই ও বরুশিয়া ডর্টমুন্ডের মধ্যকার আজ রাতের ম্যাচে দর্শক প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

সূত্র : বিবিসি
এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি