ঢাকা, বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৯ ১৪২৭

Ekushey Television Ltd.

ক্যাসিনো মামলার আসামিদের দেশত্যাগ ঠেকাতে বেনাপোলে সতর্কতা

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১২:৩৪ ২৯ সেপ্টেম্বর ২০১৯

সাম্প্রতিক আলোচিত ক্যাসিনো মামলায় জড়িত আসামিরা যাতে কোনোভাবেই দেশ থেকে পালিয়ে যেতে না পারে সেজন্য বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে। বেনাপোল ও শার্শার বিভিন্ন সীমান্তে সতর্ক রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে রোববার (২৯ সেপ্টেম্বর) সকালে সতর্কতার বিষয়টি ইমিগ্রেশন ও বিজিবি কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।

জানা যায়, যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় বেনাপোল ইমিগ্রেশন ও সীমান্ত পথে বিভিন্ন কৌশলে ভারতে যাওয়ার সুযোগ থাকে বেশি। তাই এ সীমান্ত পথে তাদের ভারতে পালিয়ে যাওয়ার সম্ভাবনাকে একেবারে উড়িয়ে দেওয়া যায় না। এজন্য এ সীমান্তে বিশেষ সতর্কতা ও নজরদারি বাড়ানো হয়েছে।

বেনাপোল ইমিগ্রেশন ও সীমান্ত এলাকা ঘুরে পুলিশ ও বিজিবি’র নজরদারি ও সতর্কতা চোখে পড়েছে। ইমিগ্রেশনে ভারতগামী পাসপোর্টধারী যাত্রীদের নাম, ঠিকানা যাচাই ও পাসপোর্টের সাথে তাদের ছবি মিলিয়ে দেখা হচ্ছে। এছাড়া একাধিক বা জাল পাসপোর্ট যাতে কেউ ব্যবহার করতে না পারেন, সেজন্য হাতের ছাপও মিলিয়ে দেখা হচ্ছে।

সীমান্ত ঘুরে দেখা যায়, বিজিবি সদস্যরা নিরাপত্তা ব্যবস্থা বাড়িয়েছেন। কোনোভাবেই যাতে অবৈধভাবে কেউ সীমান্ত অতিক্রম করতে না পারেন সেজন্য তারা আগের চেয়ে অনেক বেশি সতর্ক অবস্থায় রয়েছেন।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহাসিন খান পাঠান জানান, ঢাকা পুলিশের এসবি (স্পেশাল ব্রাঞ্চ) থেকে তাদের কাছে নির্দেশনা এসেছে। ক্যাসিনো মামলায় জড়িত ও সন্দেভাজন ব্যক্তিদের পাশাপাশি নেপালের ৯ নাগরিক যাতে কোনোভাবেই দেশ ত্যাগ করতে না পারেন. সেজন্য বিশেষভাবে সতর্ক থাকতে বলা হয়েছে। এছাড়া প্রতিদিন নতুন করে আরো নামের তালিকা আসছে বলেও জানান তিনি।

যশোর-৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা ও খুলনা-২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার জানিয়েছেন, রাষ্ট্রীয় ঘোষিত অপরাধীরা যাতে কোনোভাবে সীমান্ত পথে অবৈধভাবে ভারতে চলে যেতে না পারে, সেজন্য বিজিবি সদস্যরা সতর্ক থেকে দায়িত্ব পালন করছেন।

আই/

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি