ঢাকা, শনিবার   ০৮ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৪ ১৪২৭

Ekushey Television Ltd.

ক্রিকেটে পদক নিশ্চিত করল শান্ত-আফিফরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৭ ৭ ডিসেম্বর ২০১৯

নেপালকে হারানোর পর টাইগারদের জয়োল্লাস

নেপালকে হারানোর পর টাইগারদের জয়োল্লাস

দক্ষিণ এশিয়ান গেমসের পুরুষ ক্রিকেট ইভেন্টের পদক জয় নিশ্চিত করেছে বাংলাদেশ। কেননা, শনিবার (৭ ডিসেম্বর) দুপুরে নেপালকে উড়িয়ে দিয়ে ইভেন্টটির ফাইনালে উঠে গেছে টাইগাররা। এখন ফাইনালে শ্রীলঙ্কাকে হারাতে পারলেই দেশকে আরেকটি স্বর্ণপদক এনে দিতে পারবেন নাজমুল হোসাইন শান্তর দল। 

এদিন বেলা ১১টায় কীর্তিপুরে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৫ রানের স্কোর গড়ে বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৭৫ রান আসে অধিনায়ক নাজমুল হোসাইন শান্তর ব্যাট থেকে। 

নেপালের বিপক্ষে এদিন শুরুতেই আউট হন সৌম্য ও নাঈম। টপ অর্ডারের ভাঙন সামলে নিয়ে ৬০ বলের মোকাবেলায় ওই ইনিংস খেলেন শান্ত। যেখানে হাঁকিয়েছেন ৪টি করে চার ও ছক্কা।

পরে অবশ্য শান্তর চেয়ে বেশি মারকাটারি খেলেন আফিফ হোসেন ধ্রুব। তরুণ এই অলরাউন্ডার ব্যাট হাতে চড়াও হয়েছিলেন স্বাগতিক বোলারদের উপর। ৬টি চার ও ১টি ছক্কার সহায়তায় মাত্র ২৮ বলে ৫২ রান করেন তিনি। দুজনের অর্ধ-শতকের দল পায় লড়াকু ওই পূঁজি।

নেপালের পক্ষে পরশ খড়কা তিনটি এবং দিপেন্দ্র সিং দুটি উইকেট শিকার করেন।

পরে শুরুতেই খেই হারায় জয়ের লক্ষ্যে খেলতে নামা নেপাল। দলীয় ১৪ রানের মধ্যেই সাজঘরে ফেরেন তিন ব্যাটসম্যান। টাইগার বোলারদের তোপের মুখে শুরুর এই ধাক্কা সামলে দলটি আর ঘুরে দাঁড়াতে পারেনি। 

যদিও নিয়মিত বিরতিতে উইকেট হারানো নেপালের হয়ে প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেছিলেন অধিনায়ক জ্ঞানেন্দ্র মাল্লা। তবে সতীর্থদের সমর্থন না পাওয়ায় দলকে জেতাতে পারেননি এই ওপেনার। 

৪৩ বলে ৪৩ করে তার বিদায়ের মধ্যদিয়ে অলআউট না হলেও ৯ উইকেটে নেপালের সংগ্রহ দাঁড়ায় ১১১ রান। এতে শান্ত-আফিফরা পান ৪৪ রানের জয়। 

বাংলাদেশের পক্ষে দুটি করে উইকেট শিকার করেন সুমন খান, তানভীর ইসলাম, সৌম্য সরকার ও মেহেদী হাসান। ম্যাচ সেরা হন টাইগার অধিনায়ক নাজমুল হোসাইন শান্ত। 

আগামী সোমবার (৯ ডিসেম্বর) স্বর্ণজয়ের লক্ষ্যে ফাইনালে মুখোমুখি হবে দুদল। তার আগেই আগামীকাল রোববার (৮ ডিসেম্বর) সকালে একই মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচ খেলতে নামবে শান্ত-সৌম্যরা। উভয় দল ফাইনালে ওঠায় ম্যাচটি এখন রীতিমত ফাইনালের রিহার্সেল হয়ে দাঁড়িয়েছে। 

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি