ঢাকা, শনিবার   ১৪ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৩০ ১৪২৬

Ekushey Television Ltd.

ক্রিকেট বিশ্বকাপের প্রাইজমানি কত?

প্রকাশিত : ১৫:৩২ ৭ জুন ২০১৯ | আপডেট: ১৫:৫৮ ৭ জুন ২০১৯

এবারের ক্রিকেট বিশ্বকাপের আসর বসেছে যৌথভাবে ইংল্যান্ড ও ওয়েলসে। শুরু হয়েছে বিশ্বকাপ জয়ের লড়াই। চলছে ক্রিকেট নিয়ে আলোচনা-সমালোচনা, তর্ক-বিতর্ক। কে হতে যাচ্ছে এবারের বিশ্বকাপ জয়ী?

এ নিয়ে ক্রিকেট বিশ্লেষকদের মাথা ব্যথার কমতি নেই। এখন প্রশ্ন হচ্ছে এবারের বিশ্বকাপের প্রাইজমানি কত? আইসিসি ইতোমধ্যে বিশ্বকাপের প্রাইজমানি প্রকাশ করেছে।

বিশ্বকাপে জয়ী দল পাচ্ছে প্রায় ৩৪ কোটি টাকা। আইসিসি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে বিশ্বকাপ জয়ী দলকে প্রাইজমানি হিসেবে ৪ মিলিয়ন মার্কিন ডলার প্রদান করা হবে বলে জানিয়েছে।

আর তার অর্ধেক তথা ২ মিলিয়ন মার্কিন ডলার পাবে বিশ্বকাপের রানার্স আপ দল। বাংলাদেশি টাকায় যার পরিমাণ দাঁড়ায় প্রায় ১৬ কোটি ৯৪ লাখ ৮৪ হাজার টাকা।

গ্রুপ পর্বের প্রতিটি ম্যাচ জিতলে পাবে ৪০ হাজার মার্কিন ডলার। বাংলাদেশি টাকায় যার পরিমাণ দাঁড়ায় ৩৩ লাখ ৮৯ হাজার। পরে গ্রুপ পর্ব পার করে সেমি ফাইনালে উঠলেই প্রতিটি দল পাবে ১ লাখ মার্কিন ডলার বা ৮৪ লাখ ৭৪ হাজার টাকার সমপরিমাণ।

সেমিফাইনালে জয় না পেলে পাওয়া যাবে ৮০ হাজার মার্কিন ডলার। বাংলাদেশি টাকায় যারা পরিমাণ দাঁড়ায় ৬৭ লাখ ৭৯ হাজার।

গ্রুপ পর্বে রয়েছে মোট ৪৫ টি ম্যাচ। প্রতি ম্যাচে বোনাস ৩৩ লাখ টাকা। যদি কোন দল একটি ম্যাচেও না জিতে, তাহলে বিশ্বকাপে অংশ নেওয়ার জন্য পাবে ১ লাখ ডলার বা প্রায় ৮৪ লাখ টাকা।

এমএইচ/

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি