ঢাকা, বৃহস্পতিবার   ২৮ জানুয়ারি ২০২১, || মাঘ ১৪ ১৪২৭

ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে সার বীজ বিতরণ

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৪৮, ২৫ নভেম্বর ২০১৯

সাতক্ষীরার কলারোয়ায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মধ্যে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ করা হয়েছে। সোমবার বিকালে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আর এম সেলিম শাহনেওয়াজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু। 

এতে স্বাগত বক্তব্য দেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মহাসীন আলী। এছাড়া অনুষ্ঠানে বক্তব্য দেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা অমল কুমার সরকার, উপজেলা সমবায় অফিসার নওশের আলী, সহকারী কৃষি অফিসার ইমরান হোসেন, উপ-সহকারি কৃষি কর্মকর্তা আলহাজ শেখ আবুল হাসান, লুৎফর রহমান, পিপি আই মনিরুল হক, আব্দুল্লাহ আল মামুন, আবির হোসেন,তাপস কুমার রায় প্রমুখ।

আলোচনা সভা শেষে অনুষ্ঠানের অতিথিবৃন্দ উপজেলার ২২৪০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ভুট্টার বীজ ২৯০ জনের মধ্যে ২ কেজি, সার ডিএপি ২০ কেজি, এমওপি ১০ কেজি, সরিষার বীজ ১৩শ জনের মাঝে ১ কেজি, সার ডিএপি ২০ কেজি, এমওপি ১০ কেজি, সূর্যমুখী বীজ ২০ জনের মধ্যে ১কেজি ৫শ গ্রাম, ডিএপি ২০ কেজি, এমওপি ১০ কেজি, শীতকালীন মুগ ১৫০জনের মধ্যে  ৫ কেজি ডিএপি ১০ কেজি, এমওপি ১০ কেজি, গ্রীষ্মকালীন মুগ ১২০জনের মধ্যে  ৫ কেজি, ডিএপি ১০কেজি, এমওপি ১০ কেজি, 

গ্রীষ্মকালীন তিল ৩৬০ জনের মাঝে ১ কেজি, সার ডিএপি ২০ কেজি ও এমওপি ১০ কেজি করে প্রত্যেক চাষীদের মাঝে বিতরণ করা হয়। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন,উপ-সহকারী কৃষি কর্মকর্তা এড.শেখ কামাল রেজা। 

কেআই/আরকে


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি