ঢাকা, রবিবার   ১১ এপ্রিল ২০২১, || চৈত্র ২৮ ১৪২৭

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করছে সরকার: খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ২০:৩২, ৫ মার্চ ২০২১

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, সমাজে পিছিয়ে থাকা ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর(আদিবাসী) জীবনমান উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাদের কথা চিন্তা করেই সরকার প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৃথক একটি সেল গঠন করেছে। যাতে করে তারা সুশিক্ষায় শিক্ষিত হতে পারে। কারণ কোন গোষ্ঠীকে পিছিয়ে রেখে উন্নত বাংলাদেশ গড়া সম্ভব নয়।

শুক্রবার বিকেল ৩টায় নওগাঁর নিয়ামতপুর বহুমুখী সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্ত-সামাজিক ও জীবন মানোন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণি সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় উন্নত জাতের বকনা গরু ও গো-খাদ্য উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

এতে উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ফরিদ আহমেদ, প্রকল্প পরিচালক ড. অসীম কুমার দাস, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মো. ইয়ামিন আলী। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, খাদ্য মন্ত্রণালয়ের উপ-সচিব শহিদুজ্জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আইযুব হোসাইন মন্ডল, নাদিরা বেগম, আওয়ামী লীগ নেতা আলহাজ্ব আব্দুল খালেক, রনজিত কুমার, আবেদ হোসেন মিলন। শেষে খাদ্যমন্ত্রী উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের ১৩০ জনকে বকনা গরু ও ৫০ দিনের গো-খাদ্য বিতরণ করা হয়। 

কেআই//
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি