ঢাকা, বুধবার   ২১ অক্টোবর ২০২০, || কার্তিক ৬ ১৪২৭

Ekushey Television Ltd.

খুচরা বাজারে স্থিতিশীল পেঁয়াজের দাম (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৯ ১৮ সেপ্টেম্বর ২০২০ | আপডেট: ১৭:০০ ১৮ সেপ্টেম্বর ২০২০

পেঁয়াজ

পেঁয়াজ

খুচরা বাজারে নতুন করে পেঁয়াজের দাম বাড়েনি। বাজার নিয়ন্ত্রণে তৎপর হয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। নায্য মূল্য নিতে সরকারের সংস্থাটি মাইকিং করে ব্যবসায়ীদের সতর্ক করছে। এদিকে ছুটির দিনের বাজারে ইলিশসহ প্রায় সব মাছেরই সরবরাহ আছে। সবজির দামও কিছুটা কমেছে। 

রাজধানীর কারওয়ান বাজার ঘুরে দেখা যায়, মাইকিং করে ব্যবসায়ীদের সতর্ক করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অসাধু ব্যবসায়ীরা যাতে পেঁয়াজের দাম বাড়াতে না পারে সেজন্য নিয়মিত বাজার মনিটরিং করা হবে বলে জানান সংস্থাটির কর্মকর্তারা। সংস্থাটির উপ-পরিচালক মাসুম আরেফিন বলেন,‘জাতীয় ভোক্ত অধিকারসহ সরকারের অন্যান্য সংস্থা কাজ করছে। মানুষ আতঙ্কগ্রস্থ হয়ে পেঁয়াজের দাম বৃদ্ধির চেষ্টা করেছিল। সেটা প্রতিহত করা সম্ভব হয়েছে এবং এটা এখন নিম্নগামী।’ 

তবে ভারত রপ্তানি বন্ধের ঘোষণার পর পেঁয়াজের উর্দ্ধমূখি দাম নিয়ন্ত্রণ করা গেছে। দেশি ও আমদানি করা দুই ধরনের পেঁয়াজের দাম নতুন করে বাড়েনি।

এদিকে ছুটির দিনের বাজারে সবজির দামে কিছুটা স্বস্তির কথা জানালেন ক্রেতারা। দুই একটি ছাড়া প্রায় সব সবজির দাম কিছুটা কমেছে। মাছের বাজারও স্থিতিশীল। আকারের ভিন্নতা অনুযায়ী ইলিশের দাম কেজিতে পাঁচ শত থেকে বারো শত টাকা পর্যন্ত। পূর্বের দামেই বিক্রি হচ্ছে মুরগি, গরু ও খাসির মাংস। 

এমএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি