ঢাকা, বুধবার   ১২ মে ২০২১, || বৈশাখ ২৮ ১৪২৮

গরমের শুরুতেই যশোরে পানির সংকট (ভিডিও)

যশোর প্রতিনিধি

প্রকাশিত : ১৫:২৮, ১৩ এপ্রিল ২০২১

গরমের শুরুতেই যশোরে দেখা দিয়েছে পানির সংকট। বাসা-বাড়ির নলকূপে পানি উঠছে না। ঠিকমত পাওয়া যাচ্ছে না পৌরসভার সরবরাহকৃত পানিও। পৌর কর্তৃপক্ষ বলছে, পানির স্তর নেমে যাওয়ার কারণে কিছুটা সমস্যা হচ্ছে।

খরা মৌসুম এলেই যশোর পৌরসভা এলাকায় নামতে শুরু করে ভূগর্ভস্থ পানির স্তর। ফলে প্রতিবছরই দেখা দেয় পানির হাহাকার। ক্ষুব্ধ নগরবাসী বলছেন, দিনের বেশিরভাগ সময় বন্ধ থাকে পানি সরবরাহ।

নগরবাসীরা জানান, এ এলাকার কোন টিউবওয়েলে পানি নেই, অনেক দূর থেকে পানি আনতে হচ্ছে। খাওয়ার পানি ও রান্নার পানিও সেখান থেকে আনতে হয়। একটা ডোবা আছে সেই জায়গায় থালাবাটি দোয়ার কাজ করা হয়। করোনার অবস্থায় বাহির থেকে আসার পর সেই কাপড় ধুতে পারছি না। 

টিপ টিপ করে কল দিয়ে পড়ে, গরমের শুরু থেকেই এই ধরনের সমস্যা। পৌরসভার সাপ্লাই পানির সমস্যা দীর্ঘদিন ধরেই এই এলাকায় বিদ্যমান। তবে গরম পড়ার পর থেকে এই সংকট আরও বেশি বৃদ্ধি পেয়েছে। মোটামুটিভাবে আর দুই চার দিন গেলে মানুষ পানির কষ্টে অসুস্থ হয়ে মারা যাবে। গোসলও কেউ করতে পারছে না।

জনস্বাস্থ্য অধিদফতরের তথ্য মতে, গেল কয়েক বছরের পরিসংখ্যানে প্রায় ৩১ ফুট পর্যন্ত নিচে নেমেছে পানির স্তর। পৌর কর্তৃপক্ষ বলছে, বৃষ্টি হলেই মিলবে সমাধান। 

যশোর পৌরসভার সচিব মো. আজমল হোসেন বলেন, পানির যে ফোর্স, এই ফোর্স আশা করা যাচ্ছে যে বৃষ্টি হলে এবং আশপাশের ইরিগেশনের যে সিস্টেম এগুলো প্রায় শেষের পর্যায়ে আছে। দ্রুত এই সমস্যার সমাধান হয়ে যাবে।

যশোর পৌর এলাকায় ১৫ হাজার গ্রাহকের জন্য প্রতিদিন ৩ কোটি ৭ লাখ ৯২ হাজার লিটার পানি উত্তোলন করা হয়।
দেখুন ভিডিও :

এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি