ঢাকা, শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ১ ১৪২৬

Ekushey Television Ltd.

গাজীপুরে ৪০০ বস্তা সরকারি চাল জব্দ

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত : ০৯:০৭ ২১ অক্টোবর ২০১৯ | আপডেট: ০৯:০৮ ২১ অক্টোবর ২০১৯

গাজীপুরের কালিয়াকৈরে রাইস মিল থেকে খাদ্য বান্ধব কর্মসূচির প্রায় ৪০০ বস্তা সরকারি চাল জব্দ করেছে পুলিশ। রোববার গভীর রাতে কালিয়াকৈরে মাকিশবাথান এলাকায় পুলিশ প্রশাসন ও উপজেলা প্রশাসন অভিযান চালিয়ে চালের এসব বস্তা জব্দ করে।

পুলিশ জানিয়েছে, রাতে ৮০০ বস্তা খাদ্য বান্ধব কর্মসূচির সরকারি চাল মাকিশবাথান এলাকায় আসাদ শর্টার কালার মিলে আসলে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে অভিযান চালায় উপজেলা ও পুলিশ প্রশাসন। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ৪০০ বস্তা চালসহ একটি ট্রাক পালিয়ে যায়। পরে মিলের অভ্যন্তরে মজুদ রাখা প্রায় ৪০০ বস্তা সরকারি চাল জব্দ করা হয়। মিলের মালিক সুমন পালিয়ে গেলেও প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য মিলের লেবারদের থানায় নেওয়া হয়েছে।

পুলিশ আরও জানায়, চালগুলো কালিয়াকৈর খাদ্য গুদাম থেকে বিক্রি হয়েছে। উপজেলার খাদ্য বান্ধব কর্মসূচির ডিলাররা ১০ টাকা কেজি মূল্যের চাল ১৫ টাকায় বিক্রি করে। পরে গোডাউন কর্তৃপক্ষের একটি চক্র অবৈধভাবে সেই চাল শর্টার মিলে বিক্রি করে দেয়। এসব চাল শর্টার করে বাজারে উচ্চ মূল্যে দাদা রাইচ কোম্পানির নামে বিক্রি হয়।

এছাড়া শর্টার মিলে অবৈধভাবে প্লাস্টিকের পলিতে মোড়ানো বিভিন্ন কোম্পানির নামে সিল দেয়া প্রায় এক হাজার ৫০০ বস্তা চাল পাওয়া যায়। যেসব চাল খাদ্য বান্ধব কর্মসূচির চাল থেকে শর্টার করা হয়েছে বলেও জানান অতিরিক্ত পুলিশ সুপার মো. গোলাম সবুর।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি