ঢাকা, বৃহস্পতিবার   ১৭ জুন ২০২১, || আষাঢ় ৩ ১৪২৮

গান, কবিতা, অভিনয়ে এএসপির অন্যরকম করোনা সচেতনতা!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৯, ১০ মে ২০২১

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলাধীন চন্দ্রঘোনা এলাকায় স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতে বিশেষ অভিযান চালিয়েছে পুলিশ। চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার (রাঙ্গুনিয়া রাউজান সার্কেল) মো. আনোয়ার হোসেন শামীমের নেতৃত্বে রোববার (৯ মে) দিনব্যাপী এই অভিযানকালে স্বাস্থ্যবিধি ভঙ্গকারীদেরকে আটক, ফ্রি মাস্ক বিতরণের পাশাপাশি গান, কবিতা, অভিনয়, উপস্থিত বক্তৃতা প্রভৃতির মাধ্যমে করোনা সচেতনতা সৃষ্টির চেষ্টা করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, দুপুর থেকেই সার্কেল এএসপির নেতৃত্বে ১০/১২ জন পুলিশ সদস্য চন্দ্রঘোনার লিচুবাগান ও দোভাষী বাজারে অবস্থান নিয়ে রাস্তায় চলাচলরত যানবাহনগুলোতে কঠোর তল্লাশি শুরু করে। সেখানে যাদেরকেই মাস্ক ছাড়া পাওয়া যায়, তাদেরকেই আটক করা হয়। এছাড়া পথচারী ও স্থানীয় অধিবাসীদের মাঝেও যারা স্বাস্থ্যবিধি মানছিলেন না, তারাও পাকড়াও হন। অভিযানের আওতা থেকে বাদ যাননি মার্কেট, বিপনীবিতানের ক্রেতা-বিক্রেতারাও।

সূত্রে আরও জানা যায়, অভিযানে আটককৃতরা এএসপির অনুরোধে সম্মিলিতভাবে গান, কবিতা, অভিনয় ও উপস্থিত বক্তৃতার মাধ্যমে করোনা সচেতনতা কার্যক্রমে অংশ নেন। আশপাশের ব্যবসায়ী ও স্থানীয় জনসাধারণের অনেকেই বিস্মিত হয়ে এই কার্যক্রম প্রত্যক্ষ করেন। অনেকেই মন্তব্য করেন যে, সচেতনতা সৃষ্টিতে এই ধরনের উদ্যোগ তারা আগে কখনওই দেখেন নি। অবশ্য, কখনও স্বাস্থ্যবিধি ভাঙবেন না- এই মর্মে মুচলেকা দিয়ে আইনভঙ্গকারীরা পরবর্তীতে পুলিশের হাত থেকে ছাড়া পান।

জানতে চাইলে এএসপি আনোয়ার হোসেন শামীম বলেন, "আমরা মূলত সবাইকে করোনা ভাইরাসের বিপদ থেকে সচেতন করতে কাজ করছি। গান, কবিতা, অভিনয়ের মূল উদ্দেশ্যও আসলে সবার মধ্যে একটি সচেতনতাবোধ সৃষ্টি। এছাড়াও আমরা দিনভর মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অনুরোধ করে চলেছি"। 

অপর এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যবিধি ভঙ্গকারীদের বিরুদ্ধে ভবিষ্যতে আরও কঠোরতর ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মেও হুশিয়ার করেন এই পুলিশ কর্মকর্তা।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি