ঢাকা, শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪

`গুলাম` এর এই অপ্রাপ্তি এখনও ভুলতে পারি না, কেন এই মন্তব্য রানির?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৮, ১৭ মার্চ ২০২৩

৯০ এর দশকের রানি মুখোপাধ্য়ায় ও আমির খান জুটির অন্য়তম হিট ছবি 'গুলাম'। বক্সঅফিসেও এই ছবি সুপারডুপার হিট। দর্শকের মনে আলাদা করে জায়গা তৈরি করে নিতে সক্ষম হয়েছিল 'গুলাম'। এই ছবির গান ‘আতি কেয়া খান্দালা’ গান আজও মানুষের প্রিয়। তবে এত বছর আগের এই ছবি নিয়ে এখনও রানির মনে কিছু খেদ রয়ে গেছে। 

সম্প্রতি এক সাক্ষাৎকারে আদিত্য় চোপড়া ঘরণী জানান, 'গুলাম'-এ আমার আত্মা ছিল না, কারণ এই ছবিতে আমার কণ্ঠ ডাব করা হয়েছিল। আমার কেরিয়ারে এটাই একমাত্র ছবি যেখানে এমনটা করা হয়েছে। এটা খুব ব্য়াপার না হলেও আমি এই ঘটনায় খুব আঘাত পেয়েছিলাম।'

প্রসঙ্গত, 'গুলাম' ছবিটিতে রানি মুখোপাধ্য়ায় কণ্ঠ ডাব করেছিলেন ডাবিং শিল্পী মোনা শেঠি।

অন্য়দিকে, আগামীকালই মুক্তি পাচ্ছে রানি মুখোপাধ্য়ায়ের ছবি 'মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে'। এক প্রবাসী বাঙালি বাবা-মা আর তাদের সন্তানদের জীবনযাপনের প্রেক্ষাপটেই গল্পের বুনন। রানি ছাড়া এই ছবির মুখ্য় চরিত্র অভিনয় করেছেন বাংলার অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য।

ট্রেলারে গল্পের যতটা ইঙ্গিত পাওয়া গেছিল , তা হল, স্বামীর চাকরি সূত্রে পরিবারকে পারি দিতে হয়েছে সুদূর নরওয়েতে। সেখানেই একজন মা নিজের সন্তানদের রক্ষার্থে কীভাবে গোটা দেশের সঙ্গে লড়াই চালানোর ক্ষমতা রাখেন সেই গল্প নিয়েই তৈরি হয়েছে এই ছবি। এর আগে ছবির একটি স্টিল ফোটো শেয়ার করেছিল জি স্টুডিও। এর পর মুক্তি পায় ছবির পোস্টার। তারপর ট্রেলার। সোশাল মিডিয়ায় বেশ সাড়া ফেলেছিল ট্রেলারটি।  

সূত্র: এবিপি আনন্দ

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি