ঢাকা, ২০১৯-০৫-২৫ ৩:৫০:৩৩, শনিবার

Ekushey Television Ltd.

গোল উৎসব করে কোয়ার্টারে চেলসি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:০৮ পিএম, ১৫ মার্চ ২০১৯ শুক্রবার

চেলসির হয়ে প্রথম হ্যাটট্রিক করলেন অলিভিয়ে জিরুদ। ফরাসি স্ট্রাইকারের নৈপুণ্যে উয়েফা ইউরোপা লিগের রাউন্ড অব সিক্সটিনের দ্বিতীয় লেগে দাপুটে জয় পেয়েছে চেলসি।

বৃহস্পতিবার রাতে শেষ ষোলোর ফিরতি পর্বে ডায়নামো কিয়েভকে ৫-০ গোলে হারিয়েছে মাওরিসিও সারির শিষ্যরা। প্রথম লেগে ২-০ গোলের জয় পেয়েছিল দ্যা ব্লুজ খ্যাত দলটি। ফলে দুই লেগ মিলে ৮-০ গোলের বড় জয়ে পরের রাউন্ডে ওঠে ইংলিশ জায়ান্টরা।

ইউক্রেনের ক্লাবটির মাঠে খেলতে নেমে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে চেলসি। আর এতে ফলাফল পেতেও সময় লাগেনি টুর্নামেন্টে এখনও পর্যন্ত পরাজয়ের স্বাদ না পাওয়া দলটির। ম্যাচের ৫ম মিনিটে কর্নার থেকে রুবেন লফটাসের হেড থেকে বল পেয়ে যান অলিভার জিরুড। বাম পায়ে শটে বল জালে পাঠিয়ে দেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ড।

এর পর ম্যাচের ৩৩তম মিনিটে মার্কোস আলোনসোর ক্রস থেকে প্লেসিং শটে ব্যবধান দ্বিগুণ করেন জিরুদ। লিড পেয়ে আক্রমণের গতি বাড়িয়ে দেয় অতিথিরা। প্রধমার্ধের ইনজুরি সময়ে পেনাল্টি বক্সের ডান দিক দিয়ে হডসনের বাড়ানো বল মার্কোস আলোনসো স্লাইডিং ট্যাকেল দিয়ে বল কিয়েভের জালে পাঠালে স্কোরলাইন ৩-০ হয়।

বিরতি থেকে ফিরে আক্রমণের গতি আরও বাড়িয়ে দেয় ব্লুজরা। এতে ৫৯তম মিনিটে পেনাল্টি বক্সের ডান পাশ থেকে উইলিয়ানের নেওয়ার ফ্রি-কিক থেকে হেড দিয়ে গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন অলিভার জিরুড।

এর পর ম্যাচের ৭৮তম মিনিটে স্বাগতিকদের কফিনে শেষ পেরেকটি ঠুকে ক্যালাম হাডসন-ওডোই। ম্যাচের বাকি সময় আর কেউ কোনও গোলের সুযোগ তৈরি করতে পারেনি। ফলে ৫-০ গোলের বড় জয় পেয়ে মাঠ ছাড়ে চেলসি। আর দুই লেগ মিলে ৮-০ গোলের বড় জয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে দলটি।

সূত্র: লাইভস্কোর ডটকম

একে//

ফটো গ্যালারি



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি