ঢাকা, শনিবার   ০৪ এপ্রিল ২০২০, || চৈত্র ২১ ১৪২৬

Ekushey Television Ltd.

গ্রামীণফোনকে টাকা দিতেই হবে: বিটিআরসি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৩ ২০ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ২৩:৩১ ২০ ফেব্রুয়ারি ২০২০

গ্রামীনফোনের প্রতিক

গ্রামীনফোনের প্রতিক

গ্রামীনফোনকে টাকা দিতেই হবে এমনটা বলেছেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান জহুরুল হক। তিনি বলেছেন, এবার টাকা না দিলে মোবাইল অপারেটরটির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

আজ বৃহস্পতিবার আদালতের আদেশের পর নিজ কার্যালয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এসব কথা জানান। 

বিটিআরসির চেয়ারম্যান বলেন, ‘আদালত পরিষ্কার করে বলে দিয়েছেন, সোমবারের মধ্যে ১ হাজার কোটি টাকা দিতে হবে। গ্রামীণফোন সব জায়গায় গেছে। আর কোনো জায়গা নেই। অন্য কোনো সুযোগ নেই। মনে হয় রোববার টাকা দিয়ে দেবে। আর সোমবার বাকি টাকার জন্য আদালত যে আদেশ দেবেন, আমরা সেটাই মানব। গ্রামীণফোন টাকা না দিলে আইনি ব্যবস্থা নেয়া হবে।’

বিটিআরসির নিরীক্ষা দাবির ১২ হাজার ৫৭৯ কোটি ৯৫ লাখ টাকার মধ্যে ১০০০ কোটি টাকা আগামী সোমবারের মধ্যে পরিশোধ করতে মোবাইল অপারেটর গ্রামীণফোনকে নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। গ্রামীণফোনের করা রিভিউ আবেদনের শুনানি করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন সাত বিচারকের আপিল বেঞ্চ বৃহস্পতিবার এ আদেশ দেন।

আদালত বলেছেন, এ বিষয়ে সোমবার পরবর্তী আদেশ দেয়া হবে। সর্বোচ্চ আদালতে বিটিআরসির পক্ষে ছিলেন আইনজীবী মাহবুবে আলম ও খন্দকার রেজা-ই-রাকিব। গ্রামীণফোনের পক্ষে শুনানি করেন এ এম আমিন উদ্দিন ও মোহাম্মদ মেহেদী হাসান চৌধুরী।

এর আগে গত ২৪ নভেম্বর গ্রামীণফোনকে ২ হাজার কোটি টাকা পরিশোধ করতে নির্দেশ দিয়েছিলেন আপিল বিভাগ। সে জন্য তাদের দেয়া হয়েছিল তিন মাস সময়, যা ২৪ ফেব্রুয়ারি শেষ হচ্ছে। ঐ সময় শেষ হওয়ার আগে বিটিআরসিকে ১০০ কোটি টাকা দিয়ে আলোচনা চালু রাখার প্রস্তাব দিয়েছিল গ্রামীণফোন। কিন্তু নিয়ন্ত্রক সংস্থা তাতে রাজি হয়নি বলে গত বুধবার জানান গ্রামীণফোনের হেড অব রেগুলেটরি অ্যাফেয়ার্স হোসেন সাদাত।

সে বিষয়টি তুলে ধরে বৃহস্পতিবার আপিল বিভাগে রিভিউ শুনানিতে ছয় মাসের কিস্তিতে ওই ২ হাজার কোটি টাকা পরিশোধের অনুমতি চাওয়া হয়। কিন্তু শুনানি শেষে আদালত সোমবারের মধ্যে ১ হাজার কোটি টাকা পরিশোধের নির্দেশ দিয়ে বিষয়টি সেদিনই পরবর্তী আদেশের জন্য রাখেন।

এমএস/এসি

 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি