ঢাকা, শনিবার   ২৪ অক্টোবর ২০২০, || কার্তিক ৯ ১৪২৭

Ekushey Television Ltd.

চাঁদা না পেয়ে জেলেদের ইলিশ শিকারে বাধা,থানায় মামলা

এম হেদায়েত,সীতাকুণ্ড

প্রকাশিত : ২২:০৩ ২২ আগস্ট ২০২০

সীতাকুণ্ডে মাদাম বিবির হাট এলাকায় জেলে পাড়ায় ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে না পাওয়ায় ইলিশ শিকার ও বিক্রিতে বাধা প্রদান ও হুমকি দিয়েছেন স্থানীয় সন্ত্রাসী চক্র। 

এ ঘটনার প্রতিবাদে করায় সঙ্গবদ্ধ চাঁদাবাজ চক্র প্রতিবাদকারীর উপর হামলা করে, বাধ্য হয়ে এ ঘটনায় মামলা দায়ের করেছেন ভুক্তভোগীরা। 

পুলিশ আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে। মামলা সূত্রে জানা যায় গত ১৬ আগস্ট বিকালে উপজেলা ভাটিয়ারী ইউনিয়নের অন্তর্গত মাদাম বিবিরহাট জাহানাবাদ জেলে পাড়া গ্রামের জেলে ক্ষিতিশ জলদাসের কাছে এসে ইলিশ শিকারে বাধা দিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন একই গ্রামের মোহাম্মদ রফিকের ছেলে রাসেল (৩০)। ক্ষিতীশ এই টাকা দিতে অস্বীকার করলে ক্ষুব্দ হয়ে রাসেল ক্ষিতিশ (৩০) ও তার বৃদ্ধা মা কাজল দাস (৬০) কে পিটিয়ে জখম করে। 

একই দিন রাত আনুমানিক আটটায় এ ঘটনার প্রতিবাদ করার জেরে রাসেল হাতে কিরিচ নিয়ে স্থানীয় আবুল কাশেমের ছেলে মোহাম্মদ বাদশা আলমের উপর হামলা চালায়। 

এসময় বাদশা কোন রকম দৌড়ে পালিয়ে আত্মরক্ষা করেন। এঘটনায় গত মঙ্গলবার বিকেলে বাদশা আলম বাদী হয়ে সীতাকুন্ড থানায় একটি চাঁদাবাজি ও হামলার অভিযোগ মামলা দায়ের করেন। 

সীতাকুণ্ড থানার ওসি (তদন্ত) সুমন বনিক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, রাসেল নিরীহ জেলেদের নিকট চাঁদা দাবি এবং চাঁদা না দিলে অসহায় জেলেদেরকে অত্যাচার করত এটা সত্য। বাদশা এ ঘটনার প্রতিবাদ করায় তাকে হুমকি দেয় এই ধরনের চাঁদাবাজকে আমরা কোন ছাড় দেব না। মামলা হওয়ার পর আমরা তাকে গ্রেপ্তারের জোড় চেষ্টা করছি।
কেআই//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি