Ekushey Television Ltd.

চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত

প্রকাশিত : ২০:৪৭ ২৪ জুন ২০১৯

চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার বাখেরআলী সীমান্তে রোববার গভীর রাতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি রাখাল নিহত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় নিখোঁজ রয়েছেন আরো ৩ জন। অবৈধপথে ভারত থেকে গরু আনতে গেলে এই ঘটনা ঘটে।

স্থানীয় এলাকাবাসি সূত্রে জানা গেছে, রোববার রাতে বাখেরআলী সীমান্তের ২৭/৬ (এস) সীমান্ত পিলার এলাকা দিয়ে ৪০ থেকে ৫০ জন বাংলাদেশি রাখাল গরু আনার জন্য পদ্মা নদী পেরিয়ে ভারতের বাহুড়া সীমান্তে প্রবেশ করে। রাত আনুমানিক পৌণে দুটার দিকে তারা দুই শতাধিক গরু-মহিষ নিয়ে বাংলাদেশে ফিরে আসার সময় ভারতের ২৫০ গজ অভ্যন্তরে ৭৮ বিএসএফ ব্যাটালিয়নের বাহুড়া সীমান্ত ফাঁড়ির সদস্যরা তাদের উপর গুলি চালায়। এতে ৫ জন রাখাল গুলিবিদ্ধ হয়।

এদের মধ্যে ঘটনাস্থলেই মারা যায় সেলিম হোসেন ও আবু বাক্কার নামে দুই বাংলাদেশি রাখাল। বাকী তিনজন নিখোঁজ রয়েছেন। নিহতদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরবাগডাঙ্গা ইউনিয়নের মালবাগডাঙ্গা কটাপাড়া গ্রামের আবু বাক্কারের পরিচয় জানা গেছে। এছাড়া সেলিমের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বলে স্থানীয়রা জানায়। তাদের লাশ ভারতের অভ্যন্তরেই পড়ে আছে।

এব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল সাজ্জাদ সরোয়ার জানান, ভারতের অভ্যান্তরে বিএসএফের গুলিতে কয়েকজন রাখাল হতাহতের ঘটনা তিনিও শুনেছেন। বিজিবি বিষয়টি তদন্ত করে দেখছে জানিয়ে তিনি বলেন, এব্যাপারে পরে বিস্তারিত জানাতে পারবেন।

আরকে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি