ঢাকা, সোমবার   ২৫ জানুয়ারি ২০২১, || মাঘ ১১ ১৪২৭

চারুকলা প্রদর্শনীতে শ্রেষ্ঠ পুরস্কার পেলেন রাবির দুই শিক্ষার্থী 

রাবি সংবাদদাতা 

প্রকাশিত : ১০:৩৯, ২ ডিসেম্বর ২০২০

২২তম নবীন শিল্পী চারুকলা প্রদর্শনী-২০২০ সালের শ্রেষ্ঠ পুরস্কার লাভ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারুকলা অনুষদের শিক্ষার্থী তানভীর হোসেন রিদম ও সঞ্জয় কুমার প্রামাণিক।

গত সোমবার (৩০ নভেম্বর) শিল্পকলা একাডেমি আয়োজিত ঢাকায় জাতীয় চিত্রশালা মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে দুজনের হাতে পুরস্কার তুলে দেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ (এমপি)।

এবারের প্রদশর্নীতে মোট ৫১৯ জন শিল্পীর চিত্রকলা, ছাপচিত্র, ভাস্কর্য, প্রাচ্যকলা, কারুশিল্প, মৃৎশিল্প, গ্রাফিক ডিজাইন, আলোকচিত্র, স্থাপনাশিল্প, পারফরম্যান্স আর্ট, নিউ মিডিয়া আর্টের ১ হাজার ৩৫০টি শিল্পকর্মের পরিবর্তে ৩৩৭ জন শিল্পীর ৩৬৮টি শিল্পকর্ম প্রদর্শনীর জন্য চূড়ান্ত করা হয় বলে জানা গেছে। মৃৎশিল্প প্রদর্শনীতে তানভীর হোসেন রিদম এবং প্রাচ্যকলা প্রদর্শনীতে সঞ্জয় কুমার প্রামাণিক এ পুরস্কার অর্জন করেন।

এবারের প্রদর্শনীতে শ্রেষ্ঠ পুরস্কার অর্জনের বিষয়ে তানভীর হোসেন রিদম বলেন, ‘বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে অংশ নিয়ে এমন একটা পুরস্কার অর্জন সত্যিই অনেক আনন্দের। আমি আমার মেধা শ্রম দিয়ে যে ক্ষুদ্র প্রচেষ্টা চালিয়েছি তারই প্রাপ্তি এই পুরস্কার। এই অর্জন আমার দায়িত্ব আরও বাড়িয়ে দিল।’

তাই সারাজীবন শিল্পকলার সঙ্গে যুক্ত থেকে নতুন কিছু করার অভিব্যক্তি প্রকাশ করেন তানভীর।

অপরদিকে হাজারো প্রতিযোগির মাঝে প্রতিযোগিতা করে নিজের ক্ষুদ্র প্রচেষ্টাটুকু সফল হওয়া সত্যিই অনেক আনন্দের বলে জানিয়েছেন অপর বিজয়ী  সঞ্জয় কুমার প্রামাণিকের। সর্বদা এভাবেই নিজের কর্মপ্রচেষ্টা দিয়ে মানুষকে নতুন কিছু দিতে অঙ্গীকার করেন তিনি। 

প্রক্টর ও ছাত্র উপদেষ্টা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘তাদের এই অর্জন সত্যিই আনন্দের এবং গর্বের। তাদের এই অর্জন বিশ্ববিদ্যালয়ের খ্যাতি আরও বৃদ্ধি করবে।  আমরা তাদের উত্তরোত্তর সফলতা কামনা করছি।’
এআই/এসএ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি