ঢাকা, সোমবার   ১৪ জুন ২০২১, || জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮

চুয়াডাঙ্গায় করোনায় ২ জনের মৃত্যু 

চুয়াডাঙ্গা প্রতিনিধি 

প্রকাশিত : ১০:৪৫, ৫ জুলাই ২০২০

চুয়াডাঙ্গায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মৃতের সংখ্যা বেড়ে ৫ জনে দাঁড়াল। সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. শামীম কবির এ তথ্য নিশ্চিত করেছেন। 

শনিবার রাত ৯টায় সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, মৃতরা ঢাকার দুটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। একজনের বাড়ি সদর উপজেলায়, অপরজন দামুড়হুদা উপজেলার বাসিন্দা। 

ডা. শামীম কবির জানান, ‘করোনায় আক্রান্ত ওই দুই ব্যক্তি ঢাকায় পৃথক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। পরে পরিবারের লোকজন মৃতদেহ চুয়াডাঙ্গায় নিয়ে আসে। স্বাস্থ্যবিধি মেনে রাতেই তাদের দাফন করা হয়েছে।’ 

এদিকে, জেলায় এখন পর্যন্ত করোনার শিকার ২৩৯ জন। এর মধ্যে ১৪৭ জনই সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন। 

সবচেয়ে বেশি আক্রান্ত সদর উপজেলায়। যেখানে ৮১ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। এর মধ্যে ৫০ জনই সুস্থ হয়েছেন, প্রাণ গেছে ২ জনের। আলমডাঙ্গায় আক্রান্ত ৫৮ জনের মধ্যে সুস্থ ৪২ জন, দামুড়হুদায় ৭১ জন আক্রান্তে ইতিমধ্যেই ৪৪ জন বেঁচে ফিরেছেন এবং মারা গেছে ৩ জন।  জীবননগর উপজেলায় করোনার শিকার ২৯ জন, এর মধ্যে সুস্থ হয়েছেন ১১জন। 

গত ১৯ মার্চ প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত হন আলমডাঙ্গা উপজেলার ইতালিফেরত এক যুবক।

সিভিল সার্জন এ এস এম মারুফ হাসান বলেন, ‘করোনা মোকাবিলায় ঘর থেকে বের না হওয়ায় সব থেকে উত্তম। এরপরও জরুরি প্রয়োজনে বের হলে অবশ্যই হাতে গ্লাভস ও মুখে মাস্ক পরে বের হতে হবে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে।’

এআই// 


 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি