ঢাকা, সোমবার   ২৫ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

Ekushey Television Ltd.

চুয়াডাঙ্গায় হাসপাতালকে জরিমানা ও সিলগালা

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ২৩:০৩ ১৬ সেপ্টেম্বর ২০১৯

চুয়াডাঙ্গার আঁখিতারা জেনারেল হাসপাতালের বৈধ কোনও অনুমোদনপত্র না থাকার অভিযোগে ওই হাসপাতালকে সিলগালা এবং নগদ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুরে অভিযান চালিয়ে এ রায় দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ইসরাত জাহান। 

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, চুয়াডাঙ্গা সদর হাসপাতাল সড়কের পার্শ্বস্থ আঁখিতারা জেনারেল হাসপাতালের কোনও বৈধ কাগজপত্র ও অনুমোদন নেই। অথচ ওই ক্লিনিকে পুরোদমে চলছিল চিকিৎসা কার্যক্রম। অস্ত্রোপচারসহ জটিল ও কঠিন রোগের সব চিকিৎসা দেওয়া হচ্ছিল দীর্ঘদিন ধরে। 

গত ১২ সেপ্টেম্বর রাতে ওই হাসপাতালে ভুল চিকিৎসায় এক প্রসূতির মৃত্যুর অভিযোগ ওঠে। বিষয়টি নিয়ে গণমাধ্যমে খবর প্রকাশিত হলে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায় ক্লিনিকে। অভিযানে অভিযোগের সত্যতা পাওয়ার পর এ রায় প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ইসরাত জাহান জানান, বৈধ কাগজপত্র ও অনুমোদন না থাকার অভিযোগে ক্লিনিকটি সিলগালা করা হয়েছে। একইসঙ্গে ডাক্তার-নার্সের অনুপস্থিতি এবং স্বাস্থ্য সম্মত পরিবেশ রক্ষা না করার অভিযোগে নগদ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী অবৈধ এ ক্লিনিকটির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি