ঢাকা, শনিবার   ০৮ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৪ ১৪২৭

Ekushey Television Ltd.

চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বে যারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫৮ ১২ ডিসেম্বর ২০১৯

মেসি ইন এ্যাকশন

মেসি ইন এ্যাকশন

উয়েফা চ্যাম্পিয়নস লিগের চলতি মৌসুমে ইতিমধ্যেই নকআউট পর্ব নিশ্চিত করেছে ১৬টি দল। এই পর্বের টিকিট নিশ্চিতে স্প্যানিশ আর ইংলিশ লিগ থেকে উঠেছে সর্বোচ্চ চারটি করে দল। এছাড়া ইতালিয়ান লিগের তিনটি, জার্মানির তিনটি করে শেষ ষোলোতে উঠলেও বাকি দুটি ক্লাব এসেছে ফ্রান্সের লিগ ওয়ান থেকে। 

স্পেনের ক্লাবগুলোর মধ্যে জায়ান্ট বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গী হয়েছে ভ্যালেন্সিয়া। ২০১২-১৩ মৌসুমের পর এই প্রথম স্পেন থেকে একসঙ্গে আবারও চারটি ক্লাব উঠলো শেষ ষোলোতে। আর ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে এসেছে ম্যানচেস্টার সিটি, লিভারপুল, চেলসি আর টটেনহ্যাম। ইতালির সিরি আ’তে খেলা আটলান্টা, নাপোলি আর জুভেন্টাস নিশ্চিত করেছে শেষ ষোলো।

এদিকে, জার্মান বুন্দেস লিগা থেকে এসেছে বায়ার্ন মিউনিখ, বরুশিয়া ডর্টমুন্ড আর লিপজিগ। আর ফরাসি লিগ ওয়ান থেকে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো নিশ্চিত করেছে পিএসজি এবং লিও।

গ্রুপ ‘এ’র চ্যাম্পিয়ন হয়েছে ৬ ম্যাচে ১৬ পয়েন্ট পাওয়া পিএসজি, আর ১১ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়েছে রিয়াল মাদ্রিদ। গ্রুপ ‘বি’ থেকে চ্যাম্পিয়ন ৬ ম্যাচের সবকটিতে জিতে ১৮ পয়েন্ট পাওয়া বায়ার্ন মিউনিখ। ১০ পয়েন্ট নিয়ে রানার্সআপ টটেনহ্যাম। 

গ্রুপ ‘সি’র চ্যাম্পিয়ন ৬ ম্যাচে ১২ পয়েন্ট পাওয়া ম্যানচেস্টার সিটি। ৭ পয়েন্ট নিয়ে রানার্সআপ আটালান্টা। গ্রুপ ‘ডি’ থেকে চ্যাম্পিয়ন হয় ৬ ম্যাচে ১৬ পয়েন্ট পাওয়া জুভেন্টাস। ১০ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয় অ্যাটলেটিকো মাদ্রিদ। 

এদিকে, ৬ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘ই’র সেরা লিভারপুল। ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ নাপোলি। আর ‘এফ’ গ্রুপের চ্যাম্পিয়ন ৬ ম্যাচে ১৪ পয়েন্ট পাওয়া বার্সেলোনা। ১০ পয়েন্ট নিয়ে রানার্সআপ বরুশিয়া ডর্টমুন্ড। 

গ্রুপ ‘জি’র সেরা ৬ ম্যাচে ১১ পয়েন্ট পাওয়া লিপজিগ। লিও ৮ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ। বেনফিকাকে খেলতে হবে ইউরোপা লিগে। আর ‘এইচ’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন ৬ ম্যাচে ১১ পয়েন্ট পাওয়া ভ্যালেন্সিয়া। চেলসি ১১ পয়েন্ট নিয়ে রানার্সআপ। আয়াক্সকে খেলতে হবে ইউরোপা লিগে।

অন্যদিকে, নক আউট পর্বে কে কার মুখোমুখি হবে তা এখনও জানা যায়নি। 

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি