ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

জবিতে প্রথম বর্ষে ভর্তি শুরু আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৫, ১১ নভেম্বর ২০১৮

আজ রোববার থেকে শুরু হচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের ভর্তি। এ তথ্য জানা যায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ইউনিট-১ (বিজ্ঞান শাখা), ইউনিট-২ (মানবিক শাখা), ইউনিট-৩ (বাণিজ্য শাখা) ভুক্ত বিভাগ ও বিশেষায়িত ৪টি বিভাগে (সঙ্গীত, চারুকলা, নাট্যকলা, ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগ) প্রকাশিত প্রথম ধাপে মেধা তালিকায় মনোনয়নপ্রাপ্ত শিক্ষার্থীদের ১১ থেকে ১৫ নভেম্বরের মধ্যে ভর্তি হতে হবে। দ্বিতীয় ধাপে (আসন শূন্য থাকা সাপেক্ষে) মনোনয়নপ্রাপ্ত শিক্ষার্থীদের আগামী ১৮ থেকে ২২ নভেম্বরের মধ্যে, তৃতীয় ধাপে (আসন শূন্য থাকা সাপেক্ষে) মনোনয়নপ্রাপ্ত শিক্ষার্থীদের আগামী ২৫ থেকে ২৭ নভেম্বরের মধ্যে এবং চতুর্থ ধাপে (আসন শূন্য থাকা সাপেক্ষে) মনোনয়নপ্রাপ্ত শিক্ষার্থীদের আগামী ২ থেকে ৪ ডিসেম্বরের মধ্যে ভর্তির জন্য আহ্বান জানানো হয়েছে।
এ ছাড়া কোটায় আবেদনকারীদের সাক্ষাৎকার (সব কোটা) ২ ডিসেম্বর সকাল ১০টা থেকে সংশ্নিষ্ট ডিন অফিসে শুরু হবে। কোটার ফলাফল ৩ ডিসেম্বর প্রকাশিত হবে। ৪ থেকে ৬ ডিসেম্বরের মধ্যে ভর্তি হতে হবে।
মনোনয়নপ্রাপ্ত শিক্ষার্থীদের এসএসসি ও এইচএসসি পরীক্ষার মূল নম্বরপত্র, রেজিস্ট্রেশন কার্ড ও প্রশংসাপত্র এবং প্রতিটির একটি করে সত্যায়িত ফটোকপি, সঙ্গে সত্যায়িত দুই কপি পাসপোর্ট সাইজের ছবি এবং অনলাইন থেকে প্রিন্টকৃত অ্যাডমিট কার্ড ও পরীক্ষার হলে পর্যবেক্ষক কর্তৃক স্বাক্ষরিত অ্যাডমিট কার্ড সঙ্গে আনতে হবে।
ভর্তি-সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (jnu.ac.bd) পাওয়া যাচ্ছে।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি