ঢাকা, সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১২ ১৪২৬

Ekushey Television Ltd.

জানালার কাঁচভাঙ্গা, ভোগান্তিতে সিকৃবি শিক্ষার্থীরা

সিকৃবি প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৪৪ ১৪ জানুয়ারি ২০২০

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) মাননীয় প্রধানমন্ত্রীর উপহার দেওয়া একমাত্র লাল বাসের জানালার কাঁচ ভাঙ্গা থাকায় শীতে ভোগান্তিতে পড়েছে সিকৃবি শিক্ষার্থীরা। মাননীয় প্রধানমন্ত্রীর উপহার দেওয়া লাল বাসের জানালার কাঁচ না থাকায় বাস চলতে শুরু করলে বাতাস প্রবেশ করে। শীতে বাতাসের জন্য শিক্ষার্থীদের কষ্টকর হয়। শীতে কষ্ট করে যাতায়াত করতে হচ্ছে শিক্ষার্থীদের।
 
খোঁজ নিয়ে জানা যায়, সিকৃবির একমাত্র লাল বাসে জানালার কাঁচ চার মাস আগে ভেঙ্গে যায়। কিন্তু দীর্ঘদিন পার হলেও তা আর মেরামত করা হয়নি।

বাসের দায়িত্বরত ড্রাইভার সাজ্জাত হোসেনকে এ বিষয়ে জিজ্ঞেস করা হলে তিনি জানান, এটা তিন থেকে চার মাস আগে খুলতে গিয়ে ভেঙ্গে ফেলে ক্যান্টনমেন্ট স্কুলগামী এক ছাত্র। পরে এটা কর্তৃপক্ষকে জানানো হয়েছে। জানানোর পরেও এখন পর্যন্ত ঠিক করা হয় নাই। কবে ঠিক করা হবে এ বিষয়ে কিছুই জানিনা।

বাস চালকের সহযোগী সাত্তার হোসেন বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানানো হয়েছে। তারা আজ ঠিক করবো কাল ঠিক করবো, শুধু বলে। কিন্তু তা আর মেরামত করে না।
 
দীর্ঘদিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত জানালার কাঁচ ঠিক না হওয়ায় বাসে চালাচল করা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে বেশ ক্ষোভের সৃষ্টি হয়েছে। 

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক প্রশাসনিক কর্মকর্তা বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মকর্তাদের ছেলে মেয়েদের বাস দিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পৌঁছানো হয়। তীব্র শীতের মাঝে জানালার কাঁচ না থাকায় শীতে ঠান্ডা কাশি,জ্বর সর্দিসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে শিক্ষা প্রতিষ্ঠানগামী শিক্ষক কর্মকর্তার ছেলেমেয়েরা ।

দীর্ঘ দিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত জানালার কাঁচ ঠিক না হওয়ায় বাসে চালাচল করা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে বেশ ক্ষোভের সৃষ্টি হয়েছে। 

নাম প্রকাশে অনিচ্ছুক ভেটেরিনারি অনুষদের শেষ বর্ষের একজন ছাত্র বলেন, বাসের জানালায় কাঁচ না থাকায় শীতে আমাদের প্রচুর কষ্ট পেতে হচ্ছে। কর্তৃপক্ষ এটি দ্রুত ঠিক করার ব্যবস্থা করবেন বলে আশা করি।

সিকৃবি পরিবহন শাখার দায়িত্বে থাকা ড. সুমন পাল জানান, বিষয়টি আমার নজরে এসেছে, আমি ইতিমধ্যে এটা ঠিক করার জন্য সংশ্লিষ্ট শাখাকে নির্দেশ দিয়েছি।

কেআই/এসি
 


 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি