ঢাকা, শনিবার   ২৩ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

জিবিএ`র নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা

ঢাবি সংবাদদাতা

প্রকাশিত : ১৯:০২ ১৯ অক্টোবর ২০১৯

গ্রাজুয়েট বায়োকেমিস্ট্র এসোসিয়েশানস (জিবিএ'র) ৮ম  বার্ষিক সাধারন সভায় সংগঠনের নতুন কার্যনির্বাহী কমিটি ষোষণা করা হয়েছে। আজ শনিবার টিএসসি মিলানায়তে ড. হুসেইন উদ্দিন শেখরকে সভাপতি ও আবু সাইদ মোহাম্মদ শামীমকে সাধারণ সম্পাদক করে আগামী তিন বছরের জন্য এই কমিটি ষোষণা করা হয়।

জিবিএ'র সাবেক সভাপতি ড.শফিক আখতারুজ্জামানের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ড. মো.আলাউদ্দীন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমরান কবির চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন জিবিএ'র সাবেক সাধারণ সম্পাদক রাকিব আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে আলাউদ্দিন বলেন, আমাদের দেশ খাদ্য স্বংয়সম্পূর্ণ হলেও তা ভেজাল মুক্ত নয়। নিরাপদ খাদ্যের জন্য  বায়োকেমিস্টদের ভূমিকা রাখতে হবে। বিভিন্ন কর্মসূচি হাতে নিয়ে  সংগঠনের কাজের পরিধি প্রশস্ত করতে হবে। নিজ কর্মের বাইরেও দেশ ও জাতির জন্য কাজ করার আহ্বানও জানান উপাচার্য।

বিশেষ অতিথির বক্তব্যে ইমরান কবির বলেন, নিজেদের অধিকার আদায়ে সংঘবদ্ধভাবে কাজ করতে হবে। সংগঠনকে সামনের দিনেও এগিয়ে নিতে হবে। এসময় বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক সংগঠনটি এগিয়ে নিতে সবার সহযোগিতা ও সুচিন্তিত মতামত প্রত্যাশা করেন।

জিবিএ'র কার্যনির্বাহী কমিটির অন্যান্যরা হলেন,সহ-সভাপতি ড. কামাল উদ্দীন ও গোলাম সোহরাওয়ার্দী, ট্রেজারার ড. মো. রফিকুল ইসলাম,সহ সাধারণ সম্পাদক ড. মো.তাইবুর রহমান, সাংগঠনিক সম্পাদক রাজিব আল মাসুদ ভূইয়া, সাংস্কৃতিক সম্পাদক আফসার উদ্দীন, প্রচার সম্পাদক মো.বায়েজিদ হোসেন ছাড়াও ১২ জন সদস্য নির্বাচিত হন।

আরকে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি