ঢাকা, মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০, || চৈত্র ২৪ ১৪২৬

Ekushey Television Ltd.

জিম্বাবুয়ে সিরিজের মধ্য দিয়ে শেষ হচ্ছে মাশরাফী অধ্যায়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১১ ১৯ ফেব্রুয়ারি ২০২০

মাশরাফী বিন মোর্ত্তজা

মাশরাফী বিন মোর্ত্তজা

জিম্বাবুয়ে সিরিজ হতে যাচ্ছে বাংলাদেশের ওয়ানডে ফরম্যাটের অধিনায়ক হিসেবে মাশরাফী বিন মোর্ত্তজার শেষ সিরিজ। আজ বুধবার ঢাকার মিরপুর স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট বোর্ড’র (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এমনটি জানান।

মাশরাফী বিন মোর্ত্তজা কবে বা কোথায় আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন সেটা নিয়ে অনেক কথাবার্তা হয়েছে বলেও জানান তিনি। 

২০১৮ সালে অনেকে ধারণা করছিলেন, ২০১৯ ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ খেলার পর ক্রিকেটকে বিদায় জানাবেন মাশরাফী। কিন্তু এরপর বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেট টুর্নামেন্ট ছাড়া মাঠে না নামলেও আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায়ের সময় সম্পর্কে কোনো কথাই বলেননি মাশরাফী।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেট চলাকালীন নানা সংবাদ সম্মেলনে তিনি বলেন, আন্তর্জাতিক ক্রিকেটে খেলা মূল কথা নয়, তিনি ঘরোয়া ক্রিকেটে খেলা চালিয়ে যাবেন এবং নির্বাচকরা যদি তাকে ফিট মনে করে তাহলে তিনি জাতীয় দলে খেলা চালিয়ে যাবেন।

নিজের অবসর নিয়ে কোনো সুনির্দিষ্ট উত্তর দেননি মাশরাফী। ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে ৮ ম্যাচ বল করে একটি উইকেট পান মাশরাফী। নাজমুল হাসান পাপন বলেন, ‘এরপর দলে থাকতে চাইলে অন্য ক্রিকেটারদের মতো ফিটনেস প্রমাণ করে এবং ঘরোয়া ক্রিকেটে খেলার পর নির্বাচকরা যথেষ্ট মনে করলে মাশরাফী জাতীয় দলে সুযোগ পাবেন।’ ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের কথা মাথায় রেখে এক মাসের মধ্যে নতুন অধিনায়ক ঠিক করা হবে বলেও জানান নাজমুল হাসান পাপন।

সাকিব আল হাসানকে প্রথম পছন্দ হিসেবে রাখলেও নিষেধাজ্ঞার কারণে তার কথা আপাতত মাথায় আনছে না জানিয়েছেন বোর্ড প্রধান। বাংলাদেশ ক্রিকেট দল ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের পর আফগানিস্তান ও জিম্বাবুয়ের বিপক্ষে একটি টি টোয়েন্টি সিরিজ ছাড়া টানা হারছে।

নাজমুল হাসান পাপন বলেন, ‘কোনোভাবেই সাম্প্রতিক পারফরম্যান্স মেনে নেয়া যায় না, অনেকে বলছে জিম্বাবুয়ের সাথে জয় পাওয়া সহজ হবে কিন্তু ততটা সহজ হবে না।’

এদিকে ১, ৩ ও ৬ মার্চ তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। তিনটি ম্যাচের ভেন্যুই সিলেট।

এমএস/এসি

 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি