ঢাকা, শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১, || মাঘ ৮ ১৪২৭

জয়পুরহাটে `বিট পুলিশিং` এর কার্যালয়ের উদ্বোধন

জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৪৬, ১২ আগস্ট ২০২০

"বিট পুলিশিং সফল করি, সুখি নিরাপদ সমাজ গড়ি" এই প্রতিপাদ্যকে সামনে রেখে  বুধবার বেলা ১২টায় জয়পুরহাট পৌরসভার ৫নং ওয়ার্ডের নতুনহাট বাজারে ২নং বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন হয়েছে।

পুলিশের সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষে পৌর এলাকার ৪,৫ ও ৬ নং ওয়ার্ড নিয়ে ২নং বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন করেন পুলিশ সুপার

মোহাম্মদ সালাম কবির (পিপিএম)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌর মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক। এসময় আরও উপস্থিত ছিলেন, জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহরিয়ার খান, বিট অফিসার জাকির হোসেন, ৫নং ওয়ার্ড কাউন্সিলর ইকবাল হোসেন সাবু প্রমুখ।

জেলায় প্রথমবারের মতো বিট পুলিশিং ব্যবস্থা পুলিশের সেবাকে জনগণের নিকট পৌঁছে দেওয়া, সেবার কার্যক্রম গতিশীল ও কার্যকর করা এবং পুলিশের সাথে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধি করার উদ্দেশ্যে প্রতিটি থানাকে ইউনিয়ন ভিত্তিক বা মেট্রোপলিটন এলাকায় ওয়ার্ড ভিত্তিক এক বা একাধিক ইউনিটে ভাগ করে পরিচালিত হবে।

পুলিশ সুপার সালাম কবির বলেন, বিট পুলিশিং কার্যালয় থেকে সহজেই সাধারণ মানুষ সেবা পাবেন। এছাড়া এলাকার মাদক, সন্ত্রাসসহ বিভিন্ন অপরাধ প্রবণতা কমাতে এবং আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিট পুলিশিং কার্যক্রম অন্যতম সহায়ক ভূমিকা রাখবে। 

তিনি আরও বলেন, জয়পুরহাট জেলায় ৪৪টি বিট পুলিশিং অফিস চালু করা হবে। জনগণের সঙ্গে পুলিশের বিট কর্মকর্তারা সার্বক্ষণিক পুলিশি সেবা দিয়ে যাবে।

কেআই//আরকে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি