ঢাকা, শুক্রবার   ০৭ মে ২০২১, || বৈশাখ ২৩ ১৪২৮

ঝালকাঠিতে পূর্ব শত্রুতায় গুলিবিদ্ধ ১, প্রভাষকের আত্মসমর্পণ

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৪১, ১১ এপ্রিল ২০২১

ঝালকাঠির রাজাপুরে পূর্ব শত্রুতার জেরে প্রভাষক মাহফুজুর রহমানের গুলিতে আব্দুল করিম বাবুল মৃধা (৫৭) নামে এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়েছেন। আহত অবস্থায় তাকে উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসার পর উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিমে প্রেরণ করা হয়েছে।

রোববার (১১ এপ্রিল) সকালে উপজেলার মেডিকেল মোড় এলাকায় এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ আব্দুল করিম বাবুল মৃধা সাংগর গ্রামের নুরুল হক মৃধার ছেলে। সে স্থানীয়ভাবে বরিশাল-খুলনা বাস কাউন্টার পরিচালনা করেন।

ঘটনার পর পরই অভিযুক্ত প্রভাষক মাহফুজুর রহমানের বাসায় তল্লাশী চালিয়ে ১টি একনালা বন্দুক, ১ রাউন্ড তাজাগুলি, ১টি চাকু ও ১টি ধাড়ালো অস্ত্র উদ্ধার করে রাজাপুর থানা পুলিশ। এ সময় অভিযুক্তের স্ত্রীকে থানায় নিয়ে আসা হয়। 

এদিকে নাটকীয়ভাবে দুপুর আড়াইটায় অভিযুক্ত আলহাজ লালমোন হামিদ মহিলা কলেজের বাংলা বিভাগের প্রভাষক মাহফুজুর রহমান থানায় এসে আত্মসমর্পণ করেন বলে জানিয়েছে পুলিশ।
 
গুলিবিদ্ধ আব্দুল করিম বাবুল মৃধার ছোটভাই বরকত মৃধা জানান, দীর্ঘদিন ধরে প্রতিপক্ষ প্রভাষক মাহফুজুর রহমানের সাথে জমি নিয়ে বাবুল মৃধার বিরোধ চলে আসছিলো। শনিবার ওই জমিতে মাহফুজুর রহমানের পরিবার জোরপূর্ববক সীমানা প্রাচীর নির্মাণ কাজ শুরু করলে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দেয়। রোববার সকালে তারা পুলিশী নিষেধাজ্ঞা উপেক্ষা করে আবারও কাজ শুরু করলে বাবুল মৃধা ও তার ছোটভাই বরকত বাধা দিতে গেলে বাকবিতণ্ডা জড়িয়ে পড়ে উভয় পক্ষ।

এক পর্যায়ে প্রভাষক মাহফুজুর রহমান তার ঘরের জানালা দিয়ে বাবুলকে লক্ষ করে গুলি ছুড়লে তার হাত ও পেটসহ শরীরের বিভিন্ন স্থানে জখম হয়। তাৎক্ষনিকভাবে তাকে উদ্ধার করে রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নেয়া হলে তাকে বরিশাল শবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়। 

রাজাপুর থানার ওসি মোঃ শহিদুল ইসলাম জানান, ঘটনার পর অভিযান চালিয়ে একনালা বন্দুক, এক রাউন্ড তাজাগুলি, ১টি চাকু ও ১টি দেশীয় অস্ত্র (গুপ্তি) উদ্ধার করা হয়। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে। 

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি