ঢাকা, শনিবার   ১৮ জানুয়ারি ২০২০, || মাঘ ৬ ১৪২৬

Ekushey Television Ltd.

টেনিস কমপ্লেক্স থেকে রাজাকারের নাম অপসারণ দাবি মুক্তিযোদ্ধাদের

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৫৯ ১৪ জানুয়ারি ২০২০

রাজশাহীর আন্তর্জাতিক টেনিস কমপ্লেক্স থেকে জাফর ইমামের নাম বাদ দেওয়ার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন রাজশাহী জেলা ও মহানগর মুক্তিযোদ্ধারা। আজ মঙ্গলবার দুপুরে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে এ সংবাদ সম্মলনের আয়োজন করা হয়। এ সময় জেলার মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মুক্তিযোদ্ধা রুহুল আমিন প্রামানিক বলেন, জাফর ইমাম মুক্তিযুদ্ধের সময় রাজশাহীতে বুদ্ধিজীবীসহ স্বাধীনতার স্বপক্ষের মানুষদের তালিকা তৈরিতে ভূমিকা রেখেছেন। তৎকালীন মুসলিম লীগ নেতা অ্যাডভোকেট আয়েন উদ্দিনের সঙ্গে পাকিস্তানি হানাদার বাহিনীর সঙ্গে জীপে করে প্রকাশ্যে রাজশাহী শহর দাঁপিয়ে বেড়াতেন। 

তিনি আরও বলেন, এছাড়া রাজশাহী সার্কিট হাউজ ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জোহাহলে পাকিস্তানি আর্মির কনসেনট্রেশন ক্যাম্পে যাতায়াত করতো জাফর ইমাম। তার তালিকা ধরেই হানাদার পাকিস্তানি বাহিনী দীর্ঘ নয় মাস রাজশাহীর মানুষদের হত্যা করেছে। এছাড়া জাফর ইমাম রাজশাহীতে এনএসএফ-এর মূল সংগঠক হিসেবে জাতীয় মুক্তি আন্দোলনের অনেক নেতাকর্মীদের উপর নানা সময়ে হামলার মূল কুশীলবও ছিলেন।

রুহুল আমিন বলেন, রাজশাহীর মুক্তিযোদ্ধারা দীর্ঘদিন ধরে রাজশাহী আন্তর্জাতিক টেনিস কমপ্লেক্স থেকে কুখ্যাত রাজাকার জাফর ইমামের নাম অপসারণের দাবিতে আন্দোলন করে যাচ্ছেন। এই দাবিতে আগামীকাল বুধবার মানববন্ধন আয়োজন করা হবে বলেও জানান তিনি। 

এএইচ/

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি