ঢাকা, সোমবার   ১৬ ডিসেম্বর ২০১৯, || পৌষ ২ ১৪২৬

Ekushey Television Ltd.

ঠাকুরগাঁওয়ে অটোবাইকের কাছে চাঁদাবাজি বন্ধের দাবিতে মানববন্ধন

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ২২:৪০ ৩১ অক্টোবর ২০১৯

শহরে ইজিবাই (ব্যাটারী চালিত অটো রিকশা) চলাচলে পৌরসভা কর্তৃপক্ষের টোলের নামে চাঁদাবাজী ও শ্রমিক নির্যাতন বন্ধের দাবিতে বৃহস্পতিবার বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও পৌর কার্যালয় ঘেরাও করেছে জেলা ইজিবাইক শ্রমিক ইউনিয়ন। 

দুপুরে সংগঠনের উদ্যোগে পাঁচ শতাধিক ইজিবাই (অটোবাইক) এর চালক-শ্রমিক একটি বিক্ষোভ মিছিল নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শহরের চৌরাস্তা মোড়ে গিয়ে মানববন্ধন কর্মসুচি পালন করে। 

ঘন্টাব্যাপী এ কর্মসূচি চলাকালে বক্তব্যদেন-ইজিবাইক শ্রমিক ইউনিয়নের সভাপতি মাহাবুবুর আলম রুবেল, সাধারণ সম্পাদক আবুহাস লাবু, উদীচী জেলা সংসদের সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক রিজু প্রমুখ।     

বক্তারা বলেন, প্রতিটি ইজিবাইকের (অটোবাইক) কাছ থেকে ঠাকুরগাঁও সদর পৌর কর্তৃপক্ষ পৌর এলাকার ৮-৯ টি পয়েন্টে লাঠি হাতে টোলের নামে প্রতিদিন ১০টাকা হারে বছরে ২ কোটি টাকারও বেশি চাঁদা আদায় করা হলেও পৌরসভা পায় যৎসামান্য। সিংহভাগ টাকাই ঢোকে টোল আদায়কারীর পকেটে। 

এ সময় কেউ চাঁদা দিতে অস্বীকৃতি জানালে যাত্রী থাকা অবস্থায় গাড়ির চাবি কেড়ে নেয়াসহ চালক-শ্রমিকদের উপর শারিরীক নির্যাতনের ঘটনাও ঘটছে। অথচ পৌর এলাকায় চলাচলকারী ৫-৬ হাজার ইজিবাইককে লাইসেন্স দিলে শুধু লাইসেন্স বাবদ পৌরসভা এর থেকে দুই থেকে তিন গুণ বেশি টাকা আয় করতে পারে। ১৫ দিনের মধ্যে ইজিবাইক থেকে পৌর টোল আদায় কার্যক্রম বন্ধ না হলে বৃহত্তর আন্দোলনের কর্মসুচির ঘোষনা দেন চালক-শ্রমিক নেতারা।         

পরে তারা ঘন্টাব্যাপী পৌরসভা কার্যালয় ঘেরাও করে রেখে বিক্ষোভ প্রদর্শন করে এবং পৌর মেয়রের হাতে একটি স্মারকলিপি তুলে দেন। 

আরকে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি