ঢাকা, ২০১৯-০৬-২০ ১৮:২২:২৫, বৃহস্পতিবার

Ekushey Television Ltd.

ডাকসু নির্বাচন নিয়ে ছাত্র সংগঠনের সঙ্গে বৈঠক আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৪ এএম, ১০ জানুয়ারি ২০১৯ বৃহস্পতিবার

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের জন্য ক্যাম্পাসে ক্রিয়াশীল ছাত্র সংগঠনগুলোকে নিয়ে আজ বৃহস্পতিবার বৈঠকে বসবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। নির্বাচনের গঠনতন্ত্র সংশোধনের লক্ষ্যে উপাচার্য কার্যালয় সংলগ্ন লাউঞ্জে আজ বেলা ১১টায় এ সভা অনুষ্ঠিত হবে।

সভায় অংশ নিতে ক্রিয়াশীল ছাত্র সংগঠনগুলোকে চিঠি পাঠিয়েছে গঠনতন্ত্র সংশোধনী/পরিমার্জন সুপারিশ কমিটি। কমিটির আহ্বায়ক আইন বিভাগের অধ্যাপক মিজানুর রহমান স্বাক্ষরিত এই চিঠি একাধিক ছাত্র সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক পেয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে। চিঠিতে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দীর্ঘদিন পর ডাকসু নির্বাচনের উদ্যোগ নিচ্ছে। এ লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ গঠনতন্ত্র যুগোপযোগী করার জন্য ক্রিয়াশীল ছাত্র সংগঠনের মতামত নিয়ে প্রয়োজনীয় সংশোধনী/পরিমার্জনের সুপারিশ প্রণয়নের জন্য উপাচার্য একটি কমিটি গঠন করেছেন।

ছাত্র সংগঠনগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকদের উদ্দেশ করে লেখা ওই চিঠিতে আরো বলা হয়, এই জন্য ক্রিয়াশীল ছাত্র সংগঠনগুলোর সঙ্গে একটি মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে।

কমিটির আহ্বায়ক অধ্যাপক মিজানুর রহমান ছাড়াও পাঁচ সদস্যের এই কমিটির অন্য চারজন হলেন- বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হলের প্রাধ্যক্ষ ও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কবি জসীম উদ্দদীন হলের প্রাধ্যক্ষ ও আইন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ, রোকেয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. জিনাত হুদা এবং শামসুন নাহার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. সুপ্রিয়া সাহা। এ ছাড়া ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন-৪) মোহাম্মদ মনিরুজ্জামান।

চিঠির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. গোলাম রব্বানী বলেন, কমিটির আহ্বায়ক স্বাক্ষরিত একটি চিঠি আমরা পেয়েছি। বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নির্দেশে ডাকসু নির্বাচনের জন্য আমরা আন্তরিকভাবে কাজ করে যাচ্ছি। খুব সুন্দর একটি নির্বাচন অনুষ্ঠিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান বলেন, আমরা দীর্ঘদিন পর রাজনৈতিক সংগঠনগুলোর মতামত নেওয়ার জন্য, গণতান্ত্রিক রীতি-নীতি, সংসদীয় মূল্যবোধ বজায় রেখে আলোচনার জন্য বসবো। বিষয়গুলো পর্যালোচনা করে পরে আমরা সিদ্ধান্ত জানাব।


টিআর/



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি