ঢাকা, রবিবার   ০৫ ডিসেম্বর ২০২১, || অগ্রাহায়ণ ২০ ১৪২৮

ডিএমআরএফ এর সভাপতি উজ্জ্বল সম্পাদক লতিফ রানা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩২, ৭ নভেম্বর ২০২১

ডিজাস্টার ম্যানেজমেন্ট রিপোর্টার্স ফোরাম (ডিএমআরএফ) নামে আত্মপ্রকাশ করেছে নতুন একটি সাংবাদিক সংগঠন। শুক্রবার (৪ নভেম্বর) দুপুরে রাজধানীর একটি হোটেলে সংগঠনের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। 

মনিরুজ্জামান উজ্জ্বলকে (জাগোনিউজ টোয়েন্টিফোর ডটকম) সভাপতি ও আব্দুল লতিফ রানাকে (সকালের সময়) সাধারণ সম্পাদক মনোনীত করে দুই বছরের জন্য ১৭ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। 

আত্মপ্রকাশ অনুষ্ঠানে উপস্থিত থেকে নবগঠিত কার্যনির্বাহী কমিটি ঘোষণা করেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সভাপতি রফিকুল ইসলাম আজাদ। উপস্থিত ছিলেন ডিআরইউ সহ-সভাপতি ওসমান গনি বাবুলসহ সিনিয়র সাংবাদিকরা। 

নতুন এই কমিটির সহ-সভাপতি হলেন- লায়ন মুহাম্মদ জাহাঙ্গীর আলম (ইউএনবি), যুগ্ম সম্পাদক আবু জাফর (জনতা), সাংগঠনিক সম্পাদক ইসমাঈল হুসাইন ইমু (আজকালের খবর), অর্থ সম্পাদক জিলানী মিল্টন (নয়া দিগন্ত), দপ্তর সম্পাদক রুদ্র রাসেল (ক্র্যাবনিউজবিডি ডটকম), প্রশিক্ষন সম্পাদক কামাল হোসেন তালুকদার (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম), কল্যাণ সম্পাদক শাহীন আলম (সংবাদ প্রতিদিন)।

কার্যনির্বাহী কমিটির সদস্যরা হলেন- শহীদুল ইসলাম (সময়ের কাগজ), হালিম মোহাম্মদ (সংবাদ সারাবেলা), জামিউল আহসান শিপু (ইত্তেফাক), বকুল আহমেদ (সমকাল), শাহরিয়ার আরিফ (চ্যানেল টুয়েন্টিফোর), সাইফুল ইসলাম মন্টু (আজকালের খবর), সালাউদ্দিন চৌধুরী (বাংলাদেশের খবর) ও আলী আজম (বাংলাদেশ প্রতিদিন)।  

বিভিন্ন সময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের প্রশিক্ষণ নিয়েছেন এমন সাংবাদিকদের সমন্বয়ে এই সংগঠনটি আত্মপ্রকাশ করলো। কখনও কখনও দেশের বিভিন্ন দুর্যোগের সংবাদ সংগ্রহ করতে বিভিন্ন সমস্যায় পড়তে হয় সাংবাদিকদের। এসব পেশাগত সমস্যা-সংকট সমাধানের লক্ষ্যে এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তর-পরিদপ্তরসহ দুর্যোগ ব্যবস্থাপনায় নিয়োজিত সরকারি- বেসরকারি প্রতিষ্ঠানের সাথে সমন্বয় ও সাংবাদিকদের সেতুবন্ধন দৃঢ় করতে এই নতুন সংগঠনের জন্ম। সাংবাদিকরা যাতে দুর্যোগের মধ্যে নির্বিঘ্নভাবে স্ব-দায়িত্ব ও কর্তব্য পালন করতে পারেন, সে বিষয়েও কাজ করবে এই সংগঠন।

এসি
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি