ঢাকা, শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪

ডিজিটাল এন্ট্রাপ্রেনার সামিট অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৭, ১৪ ডিসেম্বর ২০২৩

দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হলো ডিজিটাল বিজনেস নেটওয়ার্ক কর্তৃক আয়োজিত “ডিজিটাল এন্ট্রাপ্রেনার সামিট ২০২৩”। সম্প্রতি রাজধানীর কাকরাইলের আইডিইবি ভবনে এই আয়োজনে প্রায় পাঁচশতাধিক ডিজিটাল এন্ট্রাপ্রেনার অংশগ্রহণ করেন। এতে ডিজিটাল বিজনেস, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, গ্লোবাল ই-কমার্স, ফ্রিল্যান্সিংসহ আরও বেশ কিছু ডিজিটাল বিজনেস অপরচুনিটি এবং স্কিল নিয়ে সেশন নেন বিভিন্ন ইন্ডাস্ট্রি প্রফেশনালরা। 

ডিজিটাল বিজনেস নেটওয়ার্ক, বাংলাদেশের ডিজিটাল বিজনেস অঙ্গনে ১০ হাজারেরও বেশি ডিজিটাল উদ্যোক্তাদের সাথে গত ৪ বছর ধরে সাফল্যের সাথে কাজ করে যাচ্ছে। ডিজিটাল ক্যারিয়ার বুটক্যাম্প, নেটওয়ার্কিং এবং ডিজিটাল বিজনেস গ্রোথে কন্সাল্টেন্সি থেকে শুরু করে মেম্বারদের সব ধরণের সাহায্য করে যাচ্ছে এই বিজনেস কমিউনিটি। 

ডিজিটাল বিজনেস নেটওয়ার্কের প্রতিষ্ঠাতা ও টেক্সর্টের সিইও এস এম বেলাল উদ্দিন বলেন, দিনব্যাপী এই আয়োজনের উদ্দেশ্য ছিল, মূলত ডিজিটাল বিজনেসের প্রতি উদ্যোক্তাদের উৎসাহি করা, দেশের কর্মসস্থান বাড়ানো, ডিজিটাল লিটারেসি বৃদ্ধি করা, বৈদিশিক মুদ্রা অর্জন এবং স্মার্ট বাংলাদেশের লক্ষ্যমাত্রা সমৃদ্ধির জন্য কাজ করা।

অনুষ্ঠানে নানা কৌশলগত বিষয় নিয়ে আলোচনা করেন, ফাইভার কমিউনিটি লিডার মো. জাহিদুল ইসলাম, দারাজ মার্কেটিং সলুশনের হেড সৈয়দ শুভ, বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভলাপমেন্ট সোসাইটি’র চেয়ারম্যান ড. তানজিবা রহমান, ইকমার্স এ্যাসোসিয়েশন অব বাংলাদেশের ভাইস প্রেসিডেন্ট মো. সাহাব উদ্দিন, জেসিআই বাংলাদেশের ২০২৪ ন্যাশনাল প্রেসিডেন্ট ইমরান কাদির ও জেসিআই বাংলাদেশের ২০২৪ ন্যাশনাল ট্রেনিং কমিশনার মুহাম্মাদ আলতামিশ নাবিল। 

ইভেন্টে গ্লোবাল ইকমার্সে সফল মেম্বারদের মধ্যে সেরা ২২ জনকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। যারা ১ হাজার থেকে ৫ লাখ ডলার পর্যন্ত আয় করেছেন। এই ইভেন্টের ইয়োথ এঙ্গেজমেন্ট পার্টনার ছিলেন জেসিআই ঢাকা ওয়েস্ট এবং ডিজিটাল মিডিয়া পার্টনার ছিলেন ডিজিটাল মিডিয়া ফোরাম-ডিএমএফ।

এমএম//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি