ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৪ ১৪২৬

Ekushey Television Ltd.

ডেঙ্গু প্রতিরোধে পুলিশের মাইকিং ও লিফলেট বিতরণ

সাভার প্রতিনিধি

প্রকাশিত : ১৮:১৭ ২১ আগস্ট ২০১৯ | আপডেট: ১৮:২২ ২১ আগস্ট ২০১৯

ডেঙ্গু রোগ প্রতিরোধের উপায় ও করণীয় সম্পর্কে সাভারে সচেতনতামূলক মাইকিং ও লিফলেট বিতরণ করেছে পুলিশ। বুধবার দুপুরে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) এএফএম সায়েদ সাভার থানা বাসষ্ট্যান্ড, বাজার বাসষ্ট্যান্ডের সিটি সেন্টারের সামনে বিভিন্ন গাড়ির যাত্রী,পথচারী ও শপিং মলে আগতদের মধ্যে এ সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন।
 
 ডেঙ্গু থেকে প্রতিরোধের উপায়, ডেঙ্গুর লক্ষন ও করনীয় সম্পর্কে অবহিত করেন সাভার মডেল থানার ওসি। এসময় সিটি সেন্টারের সামনে সচেতনতামূলক বক্তব্যে ওসি এএফএম সায়েদ বলেন, ডেঙ্গু প্রতিরোধে আমাদের সবাইকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন থাকতে হবে। প্রতিটি বাড়ির আশপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে, যাতে করে বাড়ির আশপাশে কোন ময়লা আবর্জনা না থাকে। ফুলের টব, ভাঙ্গা হাড়ি-পাতিল, কলস, গাড়ীর পরিত্যাক্ত টায়ার, কৌটা, নারিকেল বা ডাবের খোসা ও রেফ্রিজারেটর এবং এসির তলায় যাতে পানি জমতে না পারে সেদিকে লক্ষ্য রাখার অনুরোধ করেন তিনি।  

এছাড়া এ বিষয়গুলো সম্পর্কে নিজেদের পরিবার ও সমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে সচেতন করে তোলার জন্য সবার প্রতি আহবান ও জানান তিনি।

লিফলেট বিতরনের সময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের (ওসি) আবুল বাশার, সাভার প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও সতকাল পত্রিকার নিজস্ব প্রতিবেদক গোবিন্দ আচার্য্য, সাংগঠনিক সম্পাদক মোঃ রওশন আলী, অর্থ-সম্পাদক তৌকির আহাম্মেদসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ।
কেআই/ 
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি