ঢাকা, বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০, || চৈত্র ২৬ ১৪২৬

Ekushey Television Ltd.

ড. আতিউর রহমানের নতুন বই ‘বঙ্গবন্ধু বাংলাদেশের প্রতিচ্ছবি’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৩ ২৫ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১৯:১৮ ২৫ ফেব্রুয়ারি ২০২০

বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান

বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান

মুজিব বর্ষকে সামনে রেখে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান ‘বঙ্গবন্ধু বাংলাদেশের প্রতিচ্ছবি’ নামের গ্রন্থের মোড়ক উন্মোচন করা হবে।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) বিকেল ৪ টায় রাজধানীর বাংলামোটরস্থ উন্নয়ন সমন্বয়ের মিলনায়তনে এ গ্রন্থটি প্রকাশিত হবে। বিশিষ্ট নাট্যজন ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসান ইমাম এবং লেখক-গবেষক ও বাংলাদেশ জাতীয় জাদুঘরের সভাপতি শামসুজ্জামান খান উপস্থিত থাকবেন। 

এ গ্রন্থ সম্পর্কে ড. আতিউর রহমান জানান, তরুণ প্রজন্মের মাঝে নান্দনিক ভাবনাকে জাগ্রত করার পাশাপাশি মানবিক বঙ্গবন্ধুকে ফুটিয়ে তোলার চেষ্টা করা হয়েছে। ঢাকা ও কলকাতা থেকে দু’টি পাবলিকেশন আলাদা-আলাদাভাবে একযোগে এ গ্রন্থটি প্রকাশ করবে।

সাবেক এ গভর্নর বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর সামাজিক ও আর্থনৈতিক ভাবনা নিয়ে, তার ছোট বেলা যেভাবে গড়ে ওঠেছে সেসব নিয়ে এবং দরিদ্র মানুষের ভাগ্য উন্নয়নে বঙ্গবন্ধু যেসব পলিসি গ্রহণ করেছেন এসব বিষয় নিয়ে গ্রন্থটি সাজানো হয়েছে। বইটির মাধ্যমে তরুণ প্রজন্ম তাদের চিন্তা -চেতনায় বঙ্গবন্ধুকে জানতে পারবেন। 

অনুষ্ঠানে কলকাতা থেকে সম্পর্ক প্রকাশনীর প্রকাশক সুনন্দন রায় চৌধুরী এবং বাংলাদেশের গৌরব প্রকাশনীর প্রকাশক স.ম ইফতেখার মাহমুদও উপস্থিত থাকবেন।

এসি

 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি