ঢাকা, শনিবার   ১১ এপ্রিল ২০২০, || চৈত্র ২৮ ১৪২৬

Ekushey Television Ltd.

ঢাকা পদাতিকের ৪০ বছরে নাট্য আয়োজন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৫ ১২ মার্চ ২০২০

৪০ বছর পূর্ণ করলো নাট্যদল ‘ঢাকা পদাতিক’। এ উপলক্ষে আজ বৃহস্পতি ও আগামীকাল শুক্রবার (১২ ও ১৩ মার্চ) দুই দিনব্যাপী নাট্য প্রদর্শনী, আলোচনা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করেছে দলটি।

বৃহস্পতিবার (১২ মার্চ) সন্ধ্যা ৬টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরীক্ষণ থিয়েটার হলে এই অনুষ্ঠানমালার উদ্বোধন করবেন বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর। দলের সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে এই আয়োজনে অতিথি থাকবেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, অভিনেতা ও নির্দেশক নাদের চৌধুরী, গ্রুপ থিয়েটার ফেডারেশনের সেক্রেটারি জেনারেল কামাল বায়েজিদ, নাট্যকার ও নির্দেশক মাসুম আজিজ এবং ইউসিবিএল’র ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শওকত জামিল।

প্রথম দিনের এ আয়োজনে ‘ঢাকা পদাতিক’ প্রবর্তিত ‘আবুল কাশেম দুলাল স্মৃতি পদক’ প্রদান করা হবে নাট্যজন ম. হামিদকে এবং ‘গাজী জাকির হোসেন স্মৃতি পদক’ প্রদান করা হবে নাট্যকার নির্দেশক ও অভিনেত্রী আসমা আক্তার লিজাকে। অনুষ্ঠান শেষে মঞ্চায়িত হবে কুমার প্রীতীশ বল’র রচনায় এবং দেবাশীষ ঘোষ’র নির্দেশনায় ঢাকা পদাতিক প্রযোজিত নাটক ‘কথা ৭১’।

দ্বিতীয় দিন শুক্রবার (১৩ মার্চ) সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরীক্ষণ থিয়েটার হলে মঞ্চায়িত হবে মাসুম আজিজ’র রচনা ও নির্দেশনায় ঢাকা পদাতিক প্রযোজিত নাটক ‘ট্রায়াল অব সূর্যসেন’।
এসএ/
 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি