ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

প্রশ্নফাঁসের অভিযোগ

ঢাবির ‘ঘ’ ইউনিটের ফল স্থগিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২৫, ১৫ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৫:৫৭, ১৫ অক্টোবর ২০১৮

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ স্থগিত করেছে কর্তৃপক্ষ। আজ সোমবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁসের অভিযোগের মুখে এ সিদ্ধান্ত নিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ঘ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিয়ে আজ বিশ্ববিদ্যালয় থেকে দুটি সংবাদ বিজ্ঞপ্তি পাঠানো হয়। বেলা ১১টার দিকে উপাচার্য দফতরের অ্যাসাইনমেন্ট অফিসারের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ভর্তি পরীক্ষার ফল আগামীকাল মঙ্গলবার দুপুর ১টায় কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হবে।

দুপুর ১টা ৪ মিনিটে আরেক বিজ্ঞপ্তিতে বলা হয়, উপাচার্য দফতরের অ্যাসাইনমেন্ট অফিসারের পাঠানো প্রেস বিজ্ঞপ্তির কার্যক্রম স্থগিত করা হলো। সংশ্লিষ্ট বিষয়ে যথাসময়ে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।

গত শুক্রবার  এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ৫০টি ও ক্যাম্পাসের বাইরে ৮১টি কেন্দ্রে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

‘ঘ’ ইউনিটে এ বছর ১৬১৫টি (বিজ্ঞানে- ১১৫২টি, বিজনেস স্টাডিজে- ৪১০, মানবিকে- ৫৩টি) আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৯৫,৩৪১ জন।

এই পরীক্ষায় প্রশ্নফাঁস ও ডিজিটাল জালিয়াতির অভিযোগে ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া প্রতারক চক্রের অজ্ঞাত আরও কিছু সদস্যের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। 

গ্রেফতারকৃতরা হলেন জাহিদুল ইসলাম (৪৫),ইনসান আলী রকি (১৯), মোস্তাকিম হোসেন (২০), সাদমান সালিদ (২১), তানভির আহমেদ (২১), আবু তালেব (১৯)। এদের সবার বাড়ি বগুড়া জেলায়। তাদেরকে রিমান্ডে পাঠানো হয়।

এ ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর একেএম গোলাম রব্বানী বলেন, সিআইডির সাইবার ক্রাইম টিমের সহায়তায় তাদের আটক করা হয়। গতকাল শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বর এলাকায় সিআইডি পুলিশের এসআই রঞ্জন বিশ্বাসের নেতৃত্বে অভিযান চালিয়ে তাদের আটক করেন। পরে তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয় ও গ্রেফতার দেখানো হয়।

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা কামরুল হাসান গতকাল তাদের বিরুদ্ধে দায়ের করা মামলার এজাহারে উল্লেখ করেছেন, বগুড়ার রাহেমা কম্পিউটার সেন্টারের সাব্বির হোসেন রানা ও জলেশ্বরী তলার কালীবাড়ী মোড়ের গুগল অ্যাডমিশন অ্যান্ড ইনফরমেশন সেন্টারের লাহেদুজ্জামান লিমনসহ প্রতিষ্ঠান দুটির মালিক ও কর্মীরা ডিজিটাল ডিভাইসের মাধ্যমে প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত। 

এ সংক্রান্ত আরো খবর

ঢাবির ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁসের অভিযোগে গ্রেফতার ৬
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি