ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০১৯, || কার্তিক ১ ১৪২৬

Ekushey Television Ltd.

তিনিও আর্জেন্টিনার কোচ হতে চান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৩ ৬ জুলাই ২০১৮

ফ্রান্সের বিপক্ষে ৪-৩ গোলে হারের পর বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে বিশ্বকাপের অন্যতম দাবিদার আর্জেন্টিনা। আর সেই প্রস্থান মানতে পারছেন না দলটির সাবেক কিংবদন্তিরা। বিশেষ করে দেশটির সাবেক ফুটবল কিংবদন্তিরা আর্জেন্টিনা দলকে নতুনভাবে সাজাতে চাচ্ছেন। এরই মধ্যে ম্যারাডোনা ঘোষণা দিয়েছেন, বিনে পয়সায় মেসিদের দায়িত্ব নিতে চান তিনি।

এবার সেই তালিকায় যুক্ত হচ্ছেন সেই মারিও কেম্পেসও। আর্জেন্টিনার বিশ্বকাপ-ব্যর্থতা মেনে নিতে পারছেন না দলটির বিশ্বকাপ জয়ী ফুটবলার কেম্পেস। গত এক যুগে ৮ বার কোচ পাল্টেছে আর্জেন্টিনার। গত এক যুগেও দলটিকে গুছিয়ে নিতে পারেননি কোনো কোচ। সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড় মেসিকে দলে পেয়েও সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয়েছেন আট কোচ। আর এ ব্যাপারটি হয়তো নাড়া দিয়েছে ১৯৭৮ বিশ্বকাপজয়ী কেম্পেসকে। ৬৩ বছর বয়সী সাবেক এই খেলোয়াড় সরাসরি আগ্রহ প্রকাশ করেছেন আলবিসেলেস্তেদের দায়িত্ব নেওয়ার জন্য।

বর্তমান কোচ হোর্হে সাম্পাওলিকে যখন রাখা না-রাখার গুঞ্জন চলছে, তখন ৬৩ বছর বয়সী কেম্পেস নিজের ভাবনাটা জানিয়েছেন, ‘জাতীয় দলের দায়িত্ব নেওয়া খুব সহজ কাজ নয়। কারণ, আপনার দিকে পুরো জাতি তাকিয়ে থাকবে। কিন্তু আমি আর্জেন্টিনার এই দলের দায়িত্ব নিতে প্রস্তুত।’


১৯৭৮ বিশ্বকাপ ফাইনালে জোড়া গোল করেছিলেন সাবেক এই স্ট্রাইকার। সেবার ‘গোল্ডেন বুট’ জয়ের সঙ্গে ‘গোল্ডেন বল’ও জিতেছিলেন কেম্পেস। তারপর আর্জেন্টাইন ফুটবলকে অনন্য জায়গায় পৌঁছে দিয়েছিলেন ম্যারাডোনা।

এমজে/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি