ঢাকা, রবিবার   ১৫ ডিসেম্বর ২০১৯, || পৌষ ১ ১৪২৬

Ekushey Television Ltd.

দশ বছর পর ফিরছে টেস্ট, আনন্দে ভাসছে পাকিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫২ ১৪ নভেম্বর ২০১৯ | আপডেট: ১৭:৫৯ ১৪ নভেম্বর ২০১৯

পাকিস্তান বনাম শ্রীলঙ্কা

পাকিস্তান বনাম শ্রীলঙ্কা

দীর্ঘ দশ বছর পর টেস্ট ক্রিকেট অনুষ্ঠিত হতে যাচ্ছে পাকিস্তানের মাটিতে। আগামী ডিসেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টের সিরিজ আয়োজন করবে দেশটি। আজ বৃহস্পতিবার (১৪ নভেম্বর) এ তথ্য জান‌িয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। 

দুটি টেস্টের এই সিরিজ খেলা হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে। যার প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে ১১-১৫ ডিসেম্বর রাওয়ালপিন্ডিতে, পিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে। আর দ্বিতীয় টেস্টটি অনুষ্ঠিত হবে করাচি জাতীয় স্টেডিয়ামে, আগামী  ১৯-১৩ ডিসেম্বর। 

এই সিরিজ পাকিস্তানের ক্রিকেট ভক্তদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। কেননা, ১০ বছর পরে দেশের মাটিতে টেস্ট আয়োজন করতে চলেছে পাকিস্তান। 

সেই ২০০৯ সালে পাক সফররত শ্রীলঙ্কা ক্রিকেট দলের বাসে জঙ্গি হামলা হয়। তারপর থেকেই দেশটিতে বন্ধ হয়ে যায় আন্তর্জাতিক ক্রিকেট। এরপর থেকে পাকিস্তান তাদের ঘরোয়া ম্যাচগুলো খেলেছে সংযুক্ত আরব আমিরাতে, আমিরশাহির মাঠে।

এদিন পিসিবির পক্ষে সংবাদমাধ্যমে যে বিবৃতি পেশ করা হয়েছে তাতে বলা হয়েছে, ‘আসলে অক্টোবরেই টেস্ট খেলার কথা ছিল শ্রীলঙ্কার। পরে ডিসেম্বরে এসে সাদা বলের ক্রিকেটে অংশ নেয়ার কথা ছিল ওদের। কিন্তু সেটা পরিবর্তন করে টেস্ট ভেন্যুতে খেলার আগে পরিস্থিতি মূল্যায়নের জন্য ওদের সুযোগ করে দেয়া হয়েছে।’

পাক ক্রিকেট বোর্ডের কর্তা জাকির খান বলেন, ‘এটা পাকিস্তান ক্রিকেটের জ‌ন্য দারুণ খবর এবং পাকিস্তানের মাটি বিশ্বের যে কোনও দেশের মতো নিরাপদ হওয়ার প্রমাণ। আমরা শ্রীলঙ্কা ক্রিকেটের কাছে কৃতজ্ঞ, দীর্ঘ ফর্ম্যাটের ম্যাচ খেলতে তাদের দল এদেশে পাঠানোয় সম্মত হওয়ার জন্য। এটা পিসিবির প্রচেষ্টায় তাৎপর্যপূর্ণ অবদান রাখবে এবং নিয়মিত আন্তর্জাতিক ক্রিকেটের আয়োজনের সুযোগ করে দেবে। নতুন দর্শক ও তরুণ প্রজন্মকে আকর্ষণ করতে সাহায্য করবে।’

অন্যদিকে, শ্রীলঙ্কা ক্রিকেটের চিফ এক্সিকিউটিভ অ্যাশলে ডি সিলভা জানিয়েছেন, ‘আমরা আনন্দের সঙ্গে নিশ্চিত করছি যে, আমাদের দিল পাকিস্তানের মাটিতে খেলতে যাচ্ছে। আমাদের আগের সফরের উপর নির্ভর করে আমরা নিশ্চিত হয়েছি যে, টেস্ট ক্রিকেটের জন্য ওখানকার পরিবেশ সঠিক ও উপযুক্ত।’

এর আগে গত সেপ্টেম্বরের শেষ দিকে পাকিস্তানে গিয়ে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলে গিয়েছিল শ্রীলঙ্কা। আর এ জন্য ২৭ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত দেশটিতে অবস্থানও করে দলটি। 

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি