ঢাকা, রবিবার   ৩১ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

দুই একদিনের মধ্যে মিন্নি’র জামিন আবেদন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৯ ২২ জুলাই ২০১৯ | আপডেট: ২০:৫৬ ২২ জুলাই ২০১৯

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার প্রধান সাক্ষী ও নিহত রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি’র জামিন আবেদন দুই একদিনের মধ্যে করা হবে বলে জানিয়েছেন তার প্রধান আইনজীবী অ্যাডভোকেট মাহবুবুল বারী আসলাম।

আজ সোমবার সকাল ১১টার বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজীর আদালত প্রাঙ্গণে সাংবাদিকদের প্রশ্নের জাবাবে তিনি একথা জানান।

আইনজীবী মাহবুবুল বারী আসলাম বলেন, আজ আয়শা সিদ্দিকা মিন্নির স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রত্যাহার ও হাসপাতালে নিয়ে তার চিকিৎসার আবেদন করা হয়েছিলো কিন্তু আদালত এই দুইটি বিষয় নামঞ্জুর করেছেন। 

আদালত বলেছেন, জেল কর্তৃপক্ষের মাধ্যমে মিন্নিকে এ আবেদন করতে হবে। মিন্নি যদি অসুস্থ থাকে তার অবশ্যই সুচিকিৎসার ব্যবস্থা করা হবে।

মিন্নির জামিন কবে হবে, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ইতোমধ্যে আমি মামলাটি জজ কোর্টে নেওয়ার জন্য আবেদন করেছি। যদি আবেদন মঞ্জুর হয়। জজ কোর্টে আমি তার জামিনের আবেদন করব। আশা করি দুই একদিনের মধ্যে তার জামিন হবে।

রিফাত শরীফ হত্যা মামলার প্রধান সাক্ষী মিন্নিকে গত ১৬ জুলাই রাতে গ্রেফতার করে পুলিশ। পরের দিন তাকে ৫ দিনের রিমান্ডে নেয়া হয়। ৫ দিনের রিমান্ড শেষ হওয়ার আগে ৪৮ ঘণ্টার মাথায় ১৯ জুলাই আদালতে হাজির করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি নেয়া হয়েছে। 

মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর জানান, গত ২০ জুলাই তিনিসহ পরিবারের সদস্যরা বরগুনা কারাগারে মিন্নির সঙ্গে দেখা করেছেন। নির্যাতন ও ভয়ভীতি দেখিয়ে মিন্নির কাছ থেকে স্বীকারোক্তিমূলক জবানবন্দি নেয়া হয়েছে বলে তাকে জানান মিন্নি। সেই সঙ্গে নিজের উন্নত চিকিৎসার জন্য বাবাকে অনুরোধ করেন তিনি। 

 

রোববার রাতে বরগুনা জেলা মহিলা পরিষদের সভাপতি নাজমা বেগমের নেতৃত্বে নারী নেত্রীরা অ্যাডভোকেট মাহাবুবুল বারী আসলামের সঙ্গে দেখা করে মিন্নির পক্ষে আইনি সহায়তার দাবি জানিয়েছেন।

অ্যাডভোকেট মাহাবুবুল বারী আসলাম জানান, স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রত্যাহারের জন্য মিন্নির স্বাক্ষর দরকার। মিন্নির জবানবন্দি বাতিল ও চিকিৎসার আবেদন বাতিল করতে বিচারক যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে বলেছেন বলে জানান এ আইনজীবী। 

আগামীকাল মঙ্গলবার তারা কারাগারে গিয়ে মিন্নির মাধ্যমে ফের আবেদন করবেন বলেও জানান মাহাবুবুল বারী।

আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় এখন পর্যন্ত ১৫ অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে মিন্নিসহ ১৪ জন অভিযুক্ত রিফাত হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। 

এছাড়া এ মামলার তিন নম্বর আসামি রিশান ফরাজী রিমান্ডে রয়েছেন। আর এ মামলার প্রধান অভিযুক্ত নয়ন বন্ড বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

 টিআর/এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি