ঢাকা, মঙ্গলবার   ২৭ অক্টোবর ২০২০, || কার্তিক ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

`দুই টাকায় শিক্ষা` ফাউন্ডেশনের উদ্যোগে শিক্ষা উপকরণ বিতরণ

মো জয়নাল উদ্দীন

প্রকাশিত : ২১:৩৪ ২৫ সেপ্টেম্বর ২০২০

'শিক্ষা, ঐক্য, সততা জয় করব মানবতা' স্লোগানকে ধারণ করে 'দুই টাকায় শিক্ষা' ফাউন্ডেশনের উদ্যোগে হেফজখানা ও এতিমখানা'র শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণ ও মধ্যাহ্ন ভোজের ব্যবস্থা করা হয়।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) কক্সবাজারের উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের পাগলিরবিল তা'লিমুল কোরআন হেফজখানা ও এতিমখানায় এ আয়োজন অনুষ্ঠিত হয়।

শিক্ষার্থীদের মাঝে ৩৫টি কোরআন শরীফ, ৩৫টি খাতা, ৭০টি কলম, ৩৫টি টি-শার্ট, একটি হোয়াইট বোর্ড, দুইটি মার্কার পেন, একটি ডাষ্টার ও ৭০টি বিফ বিরিয়ানির প্যাকেট বিতরণ করা হয়। 

এসময় ফাউন্ডেশনের উপদেষ্টা মন্ডলীদের মধ্যে উপস্থিত ছিলেন, রত্নাপালং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু নোমান চৌধুরী, ব্যাংক এশিয়া মাতারবাড়ি শাখার  ব্রাঞ্চ ইনচার্জ মোহাম্মদ জামাল উদ্দীন, কালাম আর্টের ডিরেক্টর ও উখিয়া আর্ট ক্লাবের সভাপতি আবুল কালাম আযাদ, ফাউন্ডেশনের শুভাকাঙ্ক্ষী বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী আলহাজ্ব নুরুল আলম ও আল-রিয়াদ পোল্ট্রি এন্ড ফিড সেন্টারের স্বত্বাধিকারী মোহাম্মদ শাহ জালাল।

এর আগে ফাউন্ডেশনটি গরীব, অসহায় যাদের কোরবানি করার সামর্থ্য নেই এমন ৪১টি পরিবারের  মাঝে কোরবানির গোশত বিতরণ করে। কোটবাজারের শহীদ এ.টি.এম জাফর আলম ডায়াবেটিক এন্ড কমিউনিটি হাসপাতাল রোডের দুই পাশে ও শহীদ এ.টি.এম জাফর আলম স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে ৩০০টি বিভিন্ন প্রজাতির গাছও রোপন করে ফাউন্ডেশনটি।

২০২০ সালের ২০ জুন কক্সবাজারে উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের শহীদ এটিএম জাফর আলমের জম্মস্থান ঐতিহ্যবাহী রুমখাঁ মাতবর পাড়া  ও রুমখাঁ বাজার পাড়া গ্রামের সুশিক্ষিত একঝাঁক মানবতাবাদী তরুণের সমন্বয়ে  ফাউন্ডেশনটির যাত্রা শুরু হয়। হত দরিদ্র শিক্ষার্থীদের  শিক্ষার প্রতি আগ্রহী করা,শিক্ষার হার বৃদ্ধি, শিক্ষাক্ষেত্রে সহায়তা, আর্থিক অভাবে ঝড়ে পড়া শিশুদের নিয়ে 'দুই টাকায় শিক্ষা' ফাউন্ডেশন কর্তৃক স্কুল প্রতিষ্ঠা করার লক্ষ্য নিয়ে ফাউন্ডেশনটির অগ্রযাত্রা শুরু হয়। এমনকি বিভিন্ন ক্ষেত্রেও দরিদ্র পরিবারে মানবিক সহায়তা প্রদান করার জন্য সদা-প্রস্তুত ফাউন্ডেশনটি।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা খাইরুল আমিন বলেন,  আমরা প্রতিদিন নূন্যতম দুই টাকা করে সঞ্চয় করি (দিতে চাইলে বেশি নেয়া যাবে) এবং মাস শেষে প্রত্যেকের টাকাগুলো একত্রিত করে সমাজের সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মাঝে  শিক্ষা  সামগ্রী প্রদান করি।এভাবে আমাদের ধারাবাহিক কার্যক্রম অব্যাহত থাকবে।
কেআই//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি