ঢাকা, শনিবার   ১৮ জানুয়ারি ২০২০, || মাঘ ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

‘দেশের উন্নয়নের চাকা সচল রাখে শ্রমিকরা’

বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশিত : ২৩:০৯ ১৩ ডিসেম্বর ২০১৯

যশোর-১ (শার্শা) আসনের সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন বলেছেন, শ্রমিকরা কঠোর পরিশ্রমের মাধ্যমে দেশের উন্নয়নের চাকা সচল রাখে। তাই যে সকল ব্যক্তিরা নিজেদের স্বার্থ উদ্ধার করতে শ্রমিকদের জীবন নিয়ে রাজনীতি করেন তারা সাবধান। দয়া করে শ্রমিকদের বিপদে ফেলে রাজনীতি করবেন না। তাহলে জাতি আপনাদেরকে ক্ষমা করবে না।

স্বাধীনতার ৪৮ বছর পরও স্বাধীনতা বিরোধীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নকে বাধাগ্রস্ত করতে বিভিন্নভাবে দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত। স্বাধীনতা বিরোধীদের সকল ষড়যন্ত্র মোকাবেলা করতে শার্শা উপজেলার সকল শ্রমিকদের মুজিব আদর্শে উজ্জীবিত হয়ে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবন্ধভাবে কাজ করার আহবান জানান তিনি।

তিনি আরও বলেন, বিগত দিনে শ্রমিকরা বেনাপোল স্থলবন্দরে অনেক নির্যাতিত হয়েছে। তাদের কষ্টার্জিত অর্থ লুটপাট করেছে একশ্রেণীর রাজনৈতিক নেতারা, একজন নেতার ছত্রছায়ায় শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করেনি, সব লুটে-পুটে খেয়েছে। তিনি হুশিয়ারী উচ্চারণ করে বলেন, আগামীতে আমি থাকাকালীন সময়ে কোন শ্রমিকদের ন্যায্য পাওনা নিয়ে ছিনিমিনি খেলতে দেব না। শুক্রবার বিকেলে বেনাপোল সোনালী ব্যাংক চত্বরে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিকলীগ, শার্শা উপজেলা শাখার পরিচিতি সভায় প্রধান অতিথি হিসেবে একথা বলেন তিনি। সভার শুরুতে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন প্রধান ও বিশেষ অতিথিরা। 

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগ শার্শা উপজেলা শাখার নবগঠিত সভাপতি এস এম ইব্রাহিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিপ্লব হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মুজিবুর রহমান খান ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ইনসুর আলী, শার্শা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ (ওসি) মামুন খান, বেনাপোল পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব এনামুল হক মুকুল, উপজেলা যুবলীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য অহিদুজ্জামান, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিকলীগ নওয়াপাড়া শাখার সাধারণ সম্পাদক জামাল হোসেন, বেনাপোল পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুলফিকার আলী মন্টু, সাধারণ সম্পাদক কামাল হোসেন প্রমুখ। এ সময় আওয়ামীলীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

কেআই/আরকে 


 
    
 

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি