ঢাকা, ২০১৯-০৬-২৬ ১৪:১৫:৫১, বুধবার

Ekushey Television Ltd.

দেশে ১৯ লাখ শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ে পড়ছে: ইউজিসি চেয়ারম্যান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৭ পিএম, ১২ জানুয়ারি ২০১৯ শনিবার

দেশে প্রায় ১৯ লাখ শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা গ্রহণ করছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান। শনিবার চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান বলেন, বর্তমানে দেশে পাবলিক বিশ্ববিদ্যালয় আছে ৪৯টি। আর বেসরকারি বিশ্ববিদ্যালয় আছে ১০৪টি। এতে মোট ১৯ লাখ শিক্ষার্থী এখন উচ্চশিক্ষা গ্রহণ করছে।

 তিনি আরও বলেন, ‘চট্টগ্রামে গুণগত শিক্ষা ছড়িয়ে দেওয়ার মত বিশ্ববিদ্যালয়ের সংখ্যা হাতে গোনা। যারা সিআইইউতে ভর্তি হয়েছে তারা সঠিক সিদ্ধান্ত নিয়েছে। এখানকার প্রতিটি শিক্ষার্থী দেশকে আন্তর্জাতিক পর্যায়ে তুলে ধরবে এমনটাই চাওয়া আমার।’

নগরীর জামালখানের সিআইইউ ক্যাম্পাসের অডিটোরিয়ামে ২০১৯ সালের স্প্রিং সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের জন্য এই ওরিয়েন্টেশন অনুষ্ঠানের আয়োজন করে কর্তৃপক্ষ।

এতে নবীন শিক্ষার্থীরা ছাড়াও তাদের অভিভাবক, বিভিন্ন স্কুলের শিক্ষক ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে সিআইইউর উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী বলেন, উচ্চশিক্ষায় একটি আদর্শ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্য নানামুখী পরিকল্পনা নিয়ে কাজ করে যাচ্ছে এই শিক্ষাপ্রতিষ্ঠান।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমার সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ডিন অধ্যাপক ড. মো. রেজাউল হক খান, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সের ডিন অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ, স্কুল অব ল’র উপদেষ্টা অধ্যাপক মো. জাকির হোসেন, সিআইইউর বিজনেস স্কুলের ডিন ড. মোহাম্মদ নাঈম আব্দুল্লাহ, প্রক্টর অধ্যাপক ড. এম এম নুরুল আবসার নাহিদ।

কেআই/ এসএইচ/



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি