ঢাকা, সোমবার   ১৭ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

দৌলত‌দিয়ায় দু‌ইটি‌ ফে‌রি ঘাট ও লঞ্চ চলাচল বন্ধ

রাজবাড়ী প্রতি‌নি‌ধি

প্রকাশিত : ১২:৫৯ ১ অক্টোবর ২০১৯

দে‌শের ২১ জেলার প্রবেশদ্বার রাজবাড়ী দৌলত‌দিয়ার পদ্মা নদী‌তে পা‌নি বৃ‌দ্ধি ও তীব্র স্রো‌তের কার‌ণে দুইটি ফে‌রি ঘাট ও লঞ্চ চলাচল বন্ধ র‌য়ে‌ছে।

মঙ্গলবার বেলা ১১ টার দি‌কে দৌলতদিয়া ঘাট সূত্রে এ তথ্য জানা গে‌ছে। লঞ্চ ও ফেরি ঘাট বন্ধ এবং তীব্র স্রো‌তে ফে‌রি চলাচল ব্যাহত হওয়ায় দৌলত‌দিয়ার এ প্রা‌ন্তে নদী পা‌রের অপেক্ষায় আটকা প‌ড়ে‌ছে ক‌য়েকশো যানবাহন। এ‌তে দু‌র্ভো‌গে প‌ড়ে‌ছে যাত্রীরা।

জানা ‌গে‌ছে, পদ্মা নদীর পা‌নি বৃ‌দ্ধি ও তীব্র স্রোতে দৌলতদিয়া প্রা‌ন্তের ৬টি ফে‌রি ঘা‌টের ২টি (১ ও ২ নম্বর) ঘাট এবং দুর্ঘটনা এড়া‌তে দৌলতদিয়া-পাটু‌রিয়া নৌরু‌টে লঞ্চ চলাচল বন্ধ রে‌খে‌ছে ঘাট কর্তৃপক্ষ।

এছাড়া স্রো‌তের কার‌ণে ফে‌রি চলাচল ব্যাহত হ‌চ্ছে। ফ‌লে স্বাভা‌বিক সম‌য়ের তুলনায় নদী পার হ‌তে দ্বিগুণ সময় লাগ‌ছে ফে‌রিগু‌লোর। এ কার‌ণে দৌলতদিয়ার প্রা‌ন্তে লাইন তৈ‌রি হ‌চ্ছে।

দৌলতদিয়া লঞ্চ ঘাট সুপার ভাইজার মো. মোফা‌জ্জেল হো‌সেন জানান, তীব্র স্রো‌তের বিপরী‌তে লঞ্চ চল‌তে না পাড়ায় বেলা সোয়া ১০টা থে‌কে দুর্ঘটনা এড়া‌তে লঞ্চ চলাচল বন্ধ র‌য়ে‌ছে। স্রো‌তের তীব্রতা কম‌লে পুনরায় লঞ্চ চলাচল শুরু করাবেন। এছাড়া ল‌ঞ্চের যাত্রীরা এখন ফে‌রি‌তে পারাপার হচ্ছে।

বিআইড‌ব্লিউটিন‌সি দৌলতদিয়া সহকারী ঘাট ব্যবস্থাপক (বা‌ণিজ্য) মাহবুব হো‌সেন জানান, পদ্মা নদীর পা‌নি বৃ‌দ্ধি ও তীব্র স্রো‌তে দৌলতদিয়া-পাটু‌রিয়া নৌরু‌টে ফে‌রি চলাচল ব্যাহত হ‌চ্ছে। পা‌নি বৃ‌দ্ধি ও স্রো‌তের কার‌ণে দুইটি ঘাট বন্ধ রাখা হ‌য়ে‌ছে। ফ‌লে নদী পা‌রের অপেক্ষায় কিছু যানবাহন সি‌রিয়া‌লে র‌য়ে‌ছে। ত‌বে অন্য ঘাটগু‌লো সচল থাকায় যানবাহন পারাপা‌রে কোনও সমস্যা হ‌চ্ছে না। বর্তমা‌নে এ রু‌টে ১৩টি ফে‌রি চলাচল কর‌ছে।

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি