ঢাকা, বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৯ ১৪২৭

Ekushey Television Ltd.

দৌলতদিয়ায় বাসে মানা হলেও লঞ্চে উপেক্ষিত স্বাস্থ্যবিধি 

রাজবাড়ী প্রতিনিধি 

প্রকাশিত : ১৭:৩৩ ৩ জুন ২০২০ | আপডেট: ১৭:৪১ ৩ জুন ২০২০

রাজবাড়ীর দৌলতদিয়া মহাসড়কে যানবাহনের চাপ কম থাকলেও লঞ্চঘাটে যাত্রীদের স্বাস্থ্যবিধি না মেনে চলাচল করতে দেখা গেছে। লঞ্চগুলোতে যে যার মত পারছেন আগে উঠছেন এবং নামছেন। তবে, দেখা যায়নি সামাজিক দূরত্ব মানার প্রবণতা। 

এদিকে বেশিরভাগ গণপরিবহন স্বাস্থ্যবিধি মেনে যাত্রীদের বাসে তুলছেন এবং বাসের সিটসহ সব স্থানে স্প্রে দিয়ে জীবাণুমুক্ত করছেন। তবে যাত্রীদের মাঝে ভাড়া বেশি নেওয়ার অভিযোগ রয়েছে।

আজ বুধবার সকাল থেকে দৌলতদিয়া ঘাট এলাকায় গণপরিবহন বাস, পণ্যবাহী ট্রাক ও ব্যাক্তিগত যানবাহনগুলো স্বাভাবিকভাবে কোন ধরনের বিরম্বনা ছাড়াই ফেরি পার হতে দেখা গেছে। তবে লঞ্চে যাত্রী পারাপারে কোন ধরনের স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি কর্তৃপক্ষ ও যাত্রীদের মাঝে। 

অধিকাংশ লঞ্চে গাদাগাদি করে সামাজিক দূরত্ব না মেনে যাত্রীদের পারাপার করা হচ্ছে। লঞ্চঘাটে স্বাস্থ্যবিধির সরঞ্জাম থাকলেও যাত্রীরা তা ব্যবহার করছেন না দাবি কর্তৃপক্ষের।

যাত্রীরা বলেন, ‘তারা বাসে বিভিন্ন স্থানে যাচ্ছেন স্বাস্থ্যবিধি মেনে, বাস কর্তৃপক্ষও স্বাস্থ্যবিধি মেনে চলতে যা যা প্রয়োজন তাদের সবধরনের প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েই যাত্রীদের তুলছেন। নিরাপত্তা বিধানে বাসের সিটে ও যাত্রীদের স্প্রে করছেন সবসময়। তবে যাত্রীরা আগের তুলনায় নির্ধারিত ভাড়া ছাড়াও অতিরিক্ত ভাড়া নেওয়ার অভিযোগ রয়েছে।’ 

ঘাট কর্তৃপক্ষ বলছে, ‘বর্তমানে দৌলতদিয়ায় ৬টি ঘাটের মধ্যে ৪টি ফেরিঘাট সচল রয়েছে আর ১৬টির মধ্যে চলছে ১৪টি। আজ ঘাটে কোন যানবাহনের চাপ নেই, যানবাহন ঘাটে এসেই ফেরিতে উঠে পারাপার হচ্ছে কোন ধরনের ভোগান্তি ছাড়াই।’ 

তবে সকালের দিকে যানবাহনের চাপ কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে যানবাহনের সংখ্যা বেড়ে যায়।

এআই//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি