ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১, || বৈশাখ ৪ ১৪২৮

দৌলতদিয়ায় ৭ কিলোমিটার যানজট, ভোগান্তিতে মানুষ

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ১২:৪৮, ৬ মার্চ ২০২১

২১ জেলার প্রবেশদ্বার দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি সংকটে প্রতিদিনই যানবাহন পারাপার ব্যাহত হচ্ছে। এতে মহাসড়কের ৬ থেকে ৭ কিলোমিটার এলাকা জুড়ে যানজট দেখা গেছে। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন এ রুটে যাতায়াতকারী যাত্রী ও চালকেরা।

দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটে আগে ১৮টি ফেরিতে যানবাহন পারাপার হতো। সেখানে বর্তমানে ১১ থেকে ১২টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। ফেরির যান্ত্রিক ত্রুটি ও নতুন রুটে ফেরি স্থানান্তরের কারণে এ সংকট দেখা দিয়েছে। 

শনিবার (৬ মার্চ) সকাল থেকে দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাট ও গোয়ালন্দমোড় এলাকার মহাসড়কের প্রায় ৬ থেকে ৭ কিলোমিটার এলাকাজুড়ে কয়েকশ’ পণ্যবাহী ট্রাক ও যাত্রীবাহী বাস আটকে থাকতে দেখা গেছে। এতে চালক ও যাত্রীরা পরেছেন চরম ভোগান্তি ও দুর্ভোগে।

যাত্রী ও চালকেরা জানান, গত ১ সপ্তাহ ধরে ফেরি সংকটে পণ্যবাহী ট্রাকগুলো মহাসড়কে যানজটে আটকে থেকে নানা ধরনের সমস্যা ও ভোগান্তিতে পরেছেন সেই সাথে লোকসান গুণছেন। তাদের মালামাল পৌঁছানো, খাওয়া-দাওয়া, রাত যাপন, বাথরুমসহ বিভিন্ন সমস্যায় দুর্ভোগের মাত্রা ছাড়িয়ে গেছে। এ দুর্ভোগ থেকে পরিত্রাণ পেতে ফেরির সংখ্যা বাড়ানো ও যানজট কমাতে কর্তৃপক্ষকে অনুরোধ জানান তারা।

সহকারী ঘাট ব্যবস্থাপক মোঃ খোরশেদ আলম জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে ৩ থেকে ৪টি ফেরির যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ায় মেরামত করা হচ্ছে। অন্যদিকে আরিচা-কাজিরহাট নৌরুটে ফেরি চলাচল শুরু হওয়ায় সেখানে দুটি ফেরি স্থানান্তর করা হয়েছে। যে কারণে দৌলতদিয়ায় ফেরি সংকট রয়েছে। এর ফলে যানজট দেখা দিয়েছে। তবে ফেরি মেরামত হয়ে আসলে যানজট আর থাকবেনা বলে জানান এই কর্মকর্তা। 
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি