ঢাকা, শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৯ ১৪২৬

Ekushey Television Ltd.

ধর্ষণ-হত্যা মামলার আসামীর যাবজ্জীবন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৬ ২২ জুলাই ২০১৯

ধর্ষণ শেষে হত্যা মামলায় মৌলভীবাজার জেলা ও দায়রা জজ আজিজুর রহমান পেটলা (২৮) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন সাজা ও ৫০ হাজার টাকা জরিমানার রায় দিয়েছেন। সোমবার বিকেলে জেলা ও দায়রা জজ শেখ মো.আবু তাহের এই রায় দেন।

মৌলভীবাজার জজ কোর্টের পিপি অ্যাড. এএসএম আজাদুর রহমান জানান, বড়লেখা উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউপির গান্ধাই পানপুঞ্জির মৃত. জনক প্রতামের মেয়ে সোনালিয়া খাসিয়া (১৮) ২০১৫ সালের ৩০ জানুয়ারী সকাল ৮টার দিকে পানপুঞ্জিতে পান কুঁড়াতে যায়। তখন  নিকটবর্তী দক্ষিণ গান্ধাই পুঞ্জির মৃত ইউছুফ আলী পুত্র আজিজুর রহমান পেটলা (২৩) সোনালিয়াকে একা পেয়ে নির্জন জঙ্গলে ধর্ষণ করে। এরপর ধর্ষিতা চিৎকার করলে তাকে ধারালো অস্ত্র দিয়ে হত্যা করে ধর্ষক। পান কুঁড়াতে যাওয়া সোনালিয়া ফিরে না আসায় তার বড় ভাই জীবন খংলা তাকে তালাশ করতে বের হন।

এ সময় ধর্ষণ ঘটনার স্থানীয় এক প্রত্যক্ষদর্শী জীবনকে তার বোন ধর্ষিত হওয়ার কথা জানান। এরপর ঘটনাস্থলে সোনালিয়ার রক্তাক্ত দেহ পড়ে থাকতে দেখতে পান। এ বিষয়টি বড়লেখা থানা পুলিশকে অবহিত করা হলে তারা লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতালে পাঠায়। এ ঘটনায় মৃতের ভাই জীবন বাদী হয়ে একটি মামলা করেন।

বড়লেখা থানা পুলিশ আসামী আজিজুর রহমান পেটলাকে গ্রেফতার করে। গ্রেফতারের পর সে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়।

এ মামলায় আদালত সোমবার বিকেলে একমাত্র আসামীকে যাবজ্জীবন কারাদন্ড ৫০ হাজার টাকার রায় দেন। সাজাপ্রাপ্ত আসামী জেল হাজতে রয়েছেন।

কেআই/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি