ঢাকা, রবিবার   ২০ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৫ ১৪২৭

Ekushey Television Ltd.

নওগাঁয় ঠিকাদারের বিরুদ্ধে মানববন্ধন

নওগাঁ প্রতিনিধি 

প্রকাশিত : ০০:৫৭ ১০ আগস্ট ২০২০ | আপডেট: ০০:৫৯ ১০ আগস্ট ২০২০

নওগাঁর ধামইরহাটে পাকা রাস্তার দুই পাশে নিন্মমানের ড্রেন নির্মাণ করায় মানুষের দুর্ভোগ দেখা দিয়েছে। ড্রেন সংস্কার ও ওই ঠিকাদারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়ে রোববার বেলা ১১টার দিকে উপজেলার সদরের ক্যান্টিন চত্বরে সেচ্ছাসেবী সামাজিক সংগঠন 'মানবসেবা' মানববন্ধন করেছে।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক সাবেক অধ্যক্ষ মো.শহীদুল ইসলাম,চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস.এম খেলাল-ই-রব্বানী,ধামইরহাট পৌর আ.লীগের সম্পাদক কাউন্সিলর মুক্তাদিরুল হক মুক্তা,উপজেলা ছাত্রলীগের সভাপতি আবু সুফিয়ান,মানবসেবা সংগঠনের সভাপতি রাসেল মাহমুদ প্রমুখ।

বক্তারা বলেন,ধামইরহাটের আমাইতাড়া হতে মঙ্গলবাড়ী বাজার পর্যন্ত সড়ক ও জনপথ বিভাগের নবনির্মিত পাকা রাস্তার দুই পাশে ড্রেন নির্মাণের সময় শোল্ডারে কাদা মাটি দিয়ে ভরাট করার জন্য প্রতিনিয়ত সৃষ্ট জনদুর্ভোগ  বেড়েই চলেছে। দুর্ভোগ নিরসনে কোন উদ্যোগ নেযা হচ্ছে না। প্রতিদিন রাস্তার পাশেই এই কর্দমাক্ত স্থানে অনেকেই দুর্ঘটনার শিকার হচ্ছে। বিশেষ করে রাস্তার পাশ দিয়ে কোনভাবেই পথচারীরা চলাচল করতে পারছে না। 

তারা বলেন,নওগাঁ-ধামইরহাট-জয়পুরহাট আঞ্চলিক মহাসড়কের ধামইরহাটের আমাইতাড়া মোড় থেকে মঙ্গলবাড়ী বাজার পর্যন্ত ১১ কিলোমিটার ৬'শ ৫ মিটার রাস্তার মজবুতিকরণসহ সার্ফেসিং কাজ শেষ হয় গত রমজান মাসে। রাস্তার সাথে প্রায় ৯'শ ৫ মিটার নতুন ড্রেনও নির্মাণ করা হয়। 

নওগাঁর সড়ক ও জনপথ বিভাগের তত্ত্বাবধায়নে প্রায় ১৮ কোটি টাকা ব্যয়ে এ নির্মাণ কাজ বাস্তবায়ন করে নওগাঁর ঠিকাদার সংস্থা আমিনুল হক প্রাইভেট লিমিটেড। রাস্তা নির্মাণের পাশাপাশি  দুই পাশে ড্রেন নির্মাণ ও সোল্ডারে মাটি ফেলা হয়। আমাইতাড়া বাজার থেকে ধামইরহাট পূর্ব বাজার পেট্রোল পাম্প পর্যন্ত রাস্তার দুই পার্শে সোল্ডারে একেবারে পুকুর থেকে গভীর কাঁদায় পরিপূর্ণ মাটি (চিটকা মাটি) ফেলা হয়। এতে জনগণকে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে।

এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগ নওগাঁর নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ হামিদুল হক বলেন,কৃষকের জমি চাষ করা লোহার চাকা সম্বলিত পাওয়ার ট্রলি রাস্তার পার্শে মাটিতে চলাচল করার কারণে এ অবস্থা সৃষ্টি হয়েছে। এ যন্ত্র চলাচল বন্ধ করতে পারলে এ অবস্থার উন্নতি হবে।
কেআই//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি